জঙ্গি সংক্রান্ত সংবাদ প্রকাশে সতর্ক হতে হবে’

Slider ফুলজান বিবির বাংলা

29945_benojir

 

ঢাকা: জঙ্গি সংক্রান্ত সংবাদ প্রচার ও প্রকাশের বেলায় সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। শুক্রবার রাজধানীর কমলাপুর রেলস্টেশনে পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।
তিনি বলেন, এখন জাতির আগ্রহের কেন্দ্রবিন্দু জঙ্গিরা। সবাই জানতে চায়। তাই এমন কোনো নিউজ ছাপা যাবেনা যাতে জঙ্গিরা সুযোগ পেয়ে যায়। জঙ্গিবিষয়ক সংবাদ পাওয়ার পর পর্যাপ্ত যাচাই-বাছাইয়ের পর পরই তা ছাপা উচিত। যাচাই-বাছাই না করে নিউজ ছাপালে জাতি বিভ্রান্ত হবে। এটা করা হলে দৃষ্টি অন্যদিকে সরে যাবে। এমন কিছু করা থেকে বিরত থাকুন যাতে আমরা ‘ফোকাসলেস’ হয়ে না যাই।
জঙ্গি গ্রেপ্তারে সফলতার তথ্য তুলে ধরে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী এ পর্যন্ত ২৬ জন জঙ্গিকে গ্রেপ্তার করেছে। ফলে জঙ্গিদের শক্তিক্ষয় হয়েছে। তারা এখন চাপে আছে। তিনি আরও বলেন, জেএমবি, আনসারউল্লাহ বাংলা টিম এবং হিযবুত তাহরীরের কার্যক্রমের উপর আমাদের নজরদারি রয়েছে। তারা কতটুকু চাপে আছে আমরা তা মূল্যায়ন করার চেষ্টা করছি। সময়সুযোগ মতো এই তিনটা সংগঠনের লোকদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। র‌্যাব মহাপরিচালক স্টেশন এলাকা ঘুরে দেখার পর সাংবাদিকদের বলেন, ঈদুল আযহা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হচ্ছে।
গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার পর মানুষের উদ্বেগ বেড়েছে। বিষয়টি সামনে রেখেই নিরাপত্তা পরিকল্পনা সাজানো হচ্ছে। গরুর হাট, বাস টার্মিনাল, রেলস্টেশনসহ সব জায়গায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। ফেরিঘাটগুলোয় অস্থায়ী ক্যাম্প করা হবে। তিনি বলেন, মানুষ যেন নিরাপদে ঈদের আনন্দ উপভোগ করতে পারে। এই জন্য নিরাপত্তার চাদরে মুড়ে দেব। কোরবানি আসলে নগরীর বিভিন্ন পশুর হাট নির্দিষ্ট এলাকা ছাড়িয়ে রাস্তায় চলে আসায় যানজট সৃষ্ট হয়। এবার কোরবানির পশুর হাট যেন সড়কে চলে না আসে সেদিকে নজর রাখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *