ভালুকায় ‘রাজৈ ইউনিয়ন রক্ষা কমিটি’ গঠন

Slider গ্রাম বাংলা

1472130088

রাতুল মন্ডল, ভালুকা (ময়মনসিংহ) থেকে ফিরে: ভালুকায় ‘রাজৈ ইউনিয়ন রক্ষা কমিটি’ গঠন করা হয়েছে। ময়মনসিংহ জেলা পরিষদ নির্বাচনের সীমানা নির্ধারণের ক্ষেত্রে ভালুকা উপজেলার ১১নং রাজৈ ইউনিয়নকে গফরগাঁও উপজেলার পাগলা থানার অন্তর্ভুক্ত করার সরকারি সিদ্ধান্তে বিক্ষুব্ধ হয়ে আন্দোলনে নেমেছে ওই এলাকার সাধারণ জনতা। ওই আন্দোলন পরিচালনার জন্য বৃহস্পতিবার দুপুরে ‘রাজৈ ইউনিয়ন রক্ষা কমিটি’ নামে একটি কমিটি গঠন করা হয়েছে।

এলাকাবাসী জানায়, সরকারের ওই সিদ্ধান্তে প্রতিবাদে রাজৈ ইউনিয়নের বোর্ডবাজারে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সাবেক ইউপি চেয়ারম্যান জমির হোসেন বিএসসির সভাপতিত্বে বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বাদশাহ, মীর এমরান হাসান, অধ্যাপক হাবিবউল্লাহ হায়দার মিলন, নুরুজ্জামান মাস্টার, আবদুল হক মাস্টার, জিএম সারোয়ার হোসেন প্রমুখ।

প্রতিবাদ সভায় সরকারি সিদ্ধান্ত পরিবর্তন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার এবং রোববার সকালে বোর্ড বাজারে বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা দেয়া হয়। পরে একই দাবিতে ওই বাজারে এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচি পালন করে স্থানীয় জনতা। বুধবার বিকেলে রাজৈ ইউনিয়নের পনাশাইল বাজারে অনুরুপ এক গণসমাবেশ অনুষ্ঠিত হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *