বৃটিশ কাউন্সিল বন্ধ থাকলেও পরীক্ষা হবে

Slider ফুলজান বিবির বাংলা সারাবিশ্ব

26066_briti

 

 বাংলাদেশে বৃটিশ কাউন্সিলের অফিস এখনও সাময়িকভাবে বন্ধ রয়েছে। তবে ইংলিশ মিডিয়াম স্কুলের ও-লেভেল এবং এ-লেভেল পরীক্ষার্থীদের পরীক্ষা যথাসময়ে এবং নির্ধারিত জায়গায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বৃটিশ কাউন্সিল। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি। এতে বলা হয়, বৃটিশ কাউন্সিল এখনও বন্ধ রয়েছে। তবে দৈনন্দিন দাপ্তরিক কাজ দূরে বসে সম্পন্ন করা হচ্ছে। দেশব্যাপী বৃটিশ কাউন্সিলের কার্যক্রম ও সেবা অব্যাহত থাকবে। যত দ্রুত সম্ভব অফিস আবার চালু করার ব্যাপারে বৃটিশ কাউন্সিল আশাবাদী।
ইংলিশ মিডিয়াম স্কুল, অভিভাবক এমন কী সব ও-লেভেল এবং এ-লেভেল পরীক্ষার্থীদের নিশ্চিত করে জানাতে চায় যে, পরীক্ষা যথাসময়ে এবং নির্ধারিত জায়গায় অনুষ্ঠিত হবে। পরীক্ষা সংক্রান্ত সবধরনের কাজ অব্যাহত রয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনস নভেম্বর ২০১৬-এর নিবন্ধনের সময়সীমা বাড়িয়ে আগামী ১০ই আগস্ট করা হয়েছে। স্কুল থেকে যেসব শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে, তারা নিজ নিজ স্কুলের সঙ্গে যোগাযোগ করে ইউনিক স্কুল ক্যান্ডিডেট রেজিস্ট্রেশন লিংকে গিয়ে নিবন্ধন করতে পারবে। প্রাইভেট ক্যান্ডিডেট যারা আছে, তারা ওয়েবসাইট www.britishcouncil.org.bd -এ গিয়ে পরীক্ষার জন্য আবেদন করতে পারবে। ২০১৬-এর আগস্ট ও সেপ্টেম্বরে আইইএলটিএস পরীর্ক্ষীদের জন্য নিবন্ধন প্রক্রিয়া এখনও চালু রয়েছে। আইইএলটিএস পরীক্ষার্থীদেও ielts.britishcouncil.org- এ গিয়ে নিবন্ধন করতে হবে। এছাড়া নির্ধারিত তারিখে আইইএলটিএস পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। কার্যদিবসে +৮৮ ০৯৬৬৬৭৭৩৩৭৭ নম্বরে কল করেও প্রয়োজনীয় তথ্য জানা যাবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *