দুঃশাসনের জাঁতাকলে দেশের মানুষ দিশেহারা: খালেদা জিয়া

Slider রাজনীতি

 

003_220787

 

 

 

 

ভয়াবহ ‘দুঃশাসনের জাঁতাকলে’ দেশের মানুষ আজ দিশেহারা বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

 জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতনবিরোধী দিবস উপলক্ষে শনিবার এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া বলেন, ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধোত্তর ঔপনিবেশিক শৃঙ্খল থেকে জাতিসমূহ স্বাধীনতা অর্জন করলেও আজও বিশ্বব্যাপী চলছে জাতি, বর্ণ, ভাষা, ধর্ম ও সম্প্রদায়গত সংঘাত আর হানাহানি। বাংলাদেশে গণতন্ত্র এখন বন্দি। ভয়াবহ দুঃশাসনের জাঁতাকলে দেশের মানুষ দিশেহারা।

বিএনপি চেয়ারপারসন বলেন, ‘বর্তমান সরকার ক্ষমতাসীন হওয়ার পর বিএনপিসহ বিরোধী দলের অসংখ্য নেতাকর্মী গুম, খুন, অপহরণ ও গুপ্তহত্যার শিকার হয়েছেন। বন্দুকযুদ্ধের নামে মানুষ হত্যাকে গা-সওয়া করানো হচ্ছে। সাংবাদিক হত্যা এবং অসংখ্য সাংবাদিককে নিষ্ঠুরভাবে নির্যাতন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এ ছাড়াও মত প্রকাশের স্বাধীনতা স্তব্ধ করে দেওয়ার জন্য একের পর এক সংবাদপত্র, টেলিভিশন বন্ধ করে দেওয়া হয়েছে, যাতে বিরোধীদের কণ্ঠ শোনা না যায়।

খালেদা জিয়া আরও বলেন, ‘বাংলাদেশে সরকারের অগণতান্ত্রিক ও অসহিষ্ণু আচরণের প্রতিবাদ করতে গেলেই লেলিয়ে দেওয়া হয় তাদের নিজস্ব পেটোয়া বাহিনী। সরকারের নিষ্ঠুর দমননীতির ছোবলে গণতন্ত্রকে দেশছাড়া করা হয়েছে। উত্থান হয়েছে এক দানবীয় উগ্র জঙ্গি শক্তির, যারা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান, ব্লগার, শিয়া সম্প্রদায়, পীর, বাউল-সাধক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের ওপর মরণঘাতী হামলা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *