মান্নাকে চিকিৎসা দিতে হাইকোর্টের নির্দেশ

Slider বাংলার আদালত

 

16353_manna

 

 

 

 

কারাগারে থাকা নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে চিকিৎসা সেবা দিতে কারাগার কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ এ আদেশ দিয়েছেন। মান্নার পক্ষে তার আইনজীবীদের দাখিল করা এক সম্পূরক আবেদনের শুনানি শেষে এ নির্দেশনা দেন আদালত। আদালতে মান্নার পক্ষে শুনানি করেন আইনজীবী ইদ্রিসুর রহমান ও ড. শাহদীন মালিক।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ ও সহকারী অ্যাটর্নি জেনারেল ইয়াদিয়া জামান। মান্নার আইনজীবী ইদ্রিসুর রহমান মানবজমিনকে জানান, মাহমুদুর রহমান মান্না বর্তমানে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। তার সর্বশেষ স্বাস্থ্যগত অবস্থা কি তা রোববার আদালত জানতে চেয়েছিল। আমরা তা জানানোর পর সোমবার চিকিৎসা সংক্রান্ত বিষয়ে আবেদন করি। আদালত শুনানি শেষে মান্নাকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে চিকিৎসা দেয়ার জন্য জেল কর্তৃপক্ষকে আদেশ দিয়েছেন।
নিউ ইয়র্কে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং অন্য এক ব্যক্তির সঙ্গে সেনাবাহিনীকে স্বীয় আনুগত্য ও কর্তব্য থেকে বিপথগামী করতে উস্কানি দেয়া সংক্রান্ত মান্নার টেলিফোন আলাপের দুটি অডিও ক্লিপ প্রকাশের পর গত বছরের ২৫শে ফেব্রুয়ারি রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে মান্নাকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাষ্ট্রদ্রোহ ও সেনাবাহিনীকে উস্কানি দেয়ার অভিযোগে ২৪শে ফেব্রুয়ারি ও ৫ই মার্চ রাজধানীর গুলশান থানায় দুটি পৃথক মামলা দায়ের করা হয় মান্নার বিরুদ্ধে। এরপর ২রা ও ৭ই মার্চ বিচারিক আদালতে মান্নার জামিন আবেদন নাকচ করেন আদালত। পরে জামিনের জন্য হাইকোর্টে আবেদন করেন মান্না। ২১শে মার্চ শুনানি শেষে মাহমুদুর রহমান মান্নাকে কেন জামিন দেয়া হবেনা-এ মর্মে ৩ সপ্তাহের রুল জারি করেন হাইকোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *