অসময়ে জ্বলল প্রীতির পাঞ্জাব

Slider খেলা

2016_05_14_00_07_42_GGSoQtDdUeh4wVHWf9QjdL1uckw09f_original

 

 

 

 

ঢাকা: শেষ চারে থাকা হচ্ছে না। তার মানে, আগেই বাদ। আইপিএলে বাকি ম্যাচগুলো তাই কিংস ইলেভেন পাঞ্জাবের জন্য নিয়মরক্ষার। এমন আবহের ম্যাচেই শুক্রবার জ্বলে উঠল প্রীতি জিনতার দল। মুম্বাই ইন্ডিয়ান্সকে সাত উইকেটে উড়িয়ে দিয়ে দারুণ জয় তুলে নিয়েছে পাঞ্জাব। এমন পরাজয়ে শেষ চারে থাকাটা শংকার মধ্যে পড়ে গেল মুম্বাই ইন্ডিয়ান্সের।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে নয় উইকেটে ১২৪ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স। জবাবে ১৮ বল বাকি থাকতেই তিন উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করেন কিংস ইলেভেন পাঞ্জাব। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তালিকায় পঞ্চম স্থানেই থাকল মুম্বাই। অন্যদিকে ১১ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ধোনির পুনেকে নিচে ঠেলে সপ্তম স্থানে উঠে এসেছে পাঞ্জাব।

১২৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হাশিম আমলাকে হারিয়ে বিপদে পড়েছিল পাঞ্জাব। দলীয় এক রানের মাথায় ৫ বলে শূন্য রানে বিদায় নেন প্রোটিয়া ওপেনার। তবে শুরুর ধাক্কা সামলে নেন মুরালি বিজয় ও ঋদ্ধিমান শাহা। দ্বিতীয় এই উইকেট জুটিতেই জয় পায় পাঞ্জাব। এই জুটি সংগ্রহ করে ১১৬ রান। ৫৬ রানে ঋদ্ধিমান শাহা বিদায় নিলেও ৫৪ বলে অপরাজিত থাকেন ওপেনার মুরালি বিজয়।

তবে ডাক মেরেছেন অসি মারকুটে ব্যাটসম্যান ম্যাক্সওয়েল। প্রথম বলেই ম্যাক্লেনাঘানের শিকার তিনি। ৪ বলে ৬ রানে অপরাজিত থাকেন গুরকিরাত সিং। মুম্বাইর হয়ে ম্যাক্লেনাঘান দুটি ও সাউদি নেন একটি উইকেট।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্স। মিডল অর্ডারে কাইরন পোলার্ডই করেন সর্বোচ্চ রান। ২০ বলে তিন ছয়ে তিনি করেন ২৭ রান। নিতিশ রানা করেছেন ২৮ বলে ২৫। অধিনায়ক রোহিত শর্মা খেলেছেন টেস্ট মেজাজে। ২৪ বল খরচায় করেছেন মাত্র ১৫ রান। এছাড়া ক্রুনাল পান্ডে ১৯ ও হরভজন সিং করেন অপরাজিত ১৪ রান। উন্মুখ চাদ ও রাইডু রানের খাতা খোলার আগেই বিদায় নেন সাজঘরে।

কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে বল হাতে আগুন ঝড়ান মারকুইস স্টোনিস। ৪ ওভারে ১৫ রান দিয়ে তুলে নেন চারটি উইকেট। ফলে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন স্টোনিসই। এছাড়া সন্দ্বীপ শর্মা ও মোহিত শর্মা দুটি, অক্ষর প্যাটেল নেন একটি করে উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *