ভারতের পররাষ্ট্র সচিব আসছেন আজ

Slider ফুলজান বিবির বাংলা সারাবিশ্ব

 

 

13568_f5

 

 

 

 

 

 

 

প্রায় ২৪ ঘণ্টার সফরে আজ ঢাকা আসছেন ভারতের বিদেশ সচিব ড. এস জয়শঙ্কর। বিকাল সোয়া ৪টার দিকে তিনি বাংলাদেশে পৌঁছাবেন। যাবেন পরদিন একই সময়ে। কূটনৈতিক সূত্রে এই তথ্য মিলেছে। সূত্র মতে, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের গত জানুয়ারির দিল্লি সফরের ফিরতি হিসেবে জয়শঙ্কর ঢাকা সফরে আসছেন। সফরকালে দুই পররাষ্ট্র সচিবের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হবে।

এছাড়া, প্রধানমন্ত্রীসহ একাধিক মন্ত্রী ও উপদেষ্টার সঙ্গে তার সাক্ষাৎ হতে পারে। বাংলাদেশের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে বৈশ্বিক উদ্বেগের মধ্যে ভারতের বিদেশ সচিবের ঢাকা সফরকে খুবই তাৎপর্যপূর্ণ মনে করা হচ্ছে। ঢাকার কর্মকর্তারা বলছেন, এখানকার নিরাপত্তা পরিস্থিতি নিয়ে ভারতেরও উদ্বেগ রয়েছে। বিশেষ করে সংখ্যালঘুদের বিষয়ে। কূটনৈতিক সূত্রগুলোর দাবি, ভারতের বিদেশ সচিবের রুটিন এ সফরে দ্বিপক্ষীয় ইস্যুগুলোর আলোচনার পাশাপাশি নিরাপত্তা পরিস্থিতি বিশেষ গুরুত্ব পেতে পারে।

সূত্র মতে, সফরের প্রথম দিনে আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সাক্ষাতের সূচি নির্ধারিত হয়েছে। রাতে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে তার সাক্ষাৎ হবে, যা নৈশভোজের মধ্য দিয়ে শেষ হবে। আগামীকাল সকালে একাডেমিশিয়ানদের সঙ্গে তার সাক্ষাৎ হবে হোটেল সোনারগাঁওয়ে। দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে তার দ্বিপক্ষীয় বৈঠক হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *