রত্নগর্ভা পুরস্কার পাচ্ছেন ৩৪ মা

Slider নারী ও শিশু
88_210594
সমাজে তাদের সন্তানদের সুশিক্ষিত এবং আগামী দিনের সুনাগরিক হিসেবে গড়ে তোলার নিপুণ স্থপতি, সত্য ও সুন্দরের প্রতীক হিসেবে সফল ৩৪ মাকে দেওয়া হচ্ছে আজাদ প্রোডাক্টস প্রবর্তিত ‘রত্মগর্ভা মা পুরস্কার-২০১৫’।

এর মধ্যে সাধারণ ক্যাটাগরিতে ২৫ এবং বিশেষ ক্যাটাগরিতে ৯ জন পাচ্ছেন পুরস্কার। একজন বাবাকে  দেওয়া হচ্ছে ‘মাই ড্যাড ওয়ান্ডারফুল অ্যাওয়ার্ড’। এবার এ পুরস্কার পাচ্ছেন প্রখ্যাত নাট্যভিনেতা-নিদের্শক ড,  ইনামুল হক।

আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে রোববার সকাল সাড়ে ১০টায় রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ. চৌধুরী সেন্টারে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। সভাপতিত্ব করবেন আজাদ  প্রোডাক্টসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ।

সাধারণ ক্যাটাগরিতে ২৫ পুরস্কৃত মা হচ্ছেন- লুৎফুন নাহার বেগম, আমেনা বেগম, জামিলা আক্তার, হোসনে আরা বেগম জ্যোৎস্না, হোসনে আরা বেগম, সুফিয়া খানম, রেহানা সামাদ, সুলতানা রোকেয়া আখতার, জাহান-আরা বেগম, নূরে আলম মর্ত্তুজা বেগম, মঞ্জু রানী মিস্ত্রী, শিখা বড়ূয়া, যোসপিন কোড়াইয়া, সৈয়দ শাহান আরা, সালিমা খাতুন, খুরশীদ জাহান, খোরশেদ আরা বেগম, লতিফা বেগম, মাকছুদা বেগম,  আনোয়ার বেগম, হাসিনা বানু, মায়মুনা বেগম ও ইউ. কে. এম. ফরিদা বেগম।

বিশেষ ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছেন ৯ জন। তারা হলেন- মঞ্জু আরা, কামরুন নিসা দুলাল, অধ্যক্ষ তহুরা আক্তার খাতুন, শিরিন হক, সুলতানা রাজিয়া (নাছিমা),  জিন্নাতুন নেসা, রেজিয়া বেগম, আফরোজা বেগম ও সেতারা বেগম।

শনিবার আজাদ সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে আজাদ প্রোডাক্টসের কর্ণধার আবুল কালাম আজাদ পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন।

তিনি বলেন, ‘মা হচ্ছেন একজন মহান শিল্পী। আর সেই শিল্পীসত্তাকে বাস্তবে রূপ দেন তার সন্তানদের লালন-পালনের মধ্য দিয়ে। একজন মা ভালো, উন্নত সমাজ ও জাতি উপহার দিতে পারেন। এ উদ্যোগ একজন মাকেও যদি ‘রত্নগর্ভা’ হতে অনুপ্রাণিত করে, তাহলে এই আয়োজন ও উদ্দেশ্য সার্থক হবে।’

তিনি জানান, ‘উদ্যোগটি ১৩ বছর উদযাপন করা হচ্ছে। আগামী বছর থেকে বিভাগ ও জেলা পর্যায়ে মধ্যে এই অ্যাওয়ার্ড দেওয়া হবে। এ জন্য যাবতীয় কার্যক্রম শুরু হয়ে গেছে।’

‘রত্মগর্ভা মা পুরস্কার-২০১৫’ অনুষ্ঠানের মিডিয়া পার্টনার- সমকাল, কালের কণ্ঠ ও আরটিভি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *