মুস্তাফিজ দেশের জাতীয় সম্পদ: প্রধানমন্ত্রী

Slider জাতীয়
001_208522
ক্রিকেটের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, ‘মুস্তাফিজ দেশের জাতীয় সম্পদ। সে দেশকে অনেক উঁচুতে নিয়ে গেছে। মুস্তাফিজ বিশ্বের নাম্বার ওয়ান। তার সফলতার জন্য দেশবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানাই’।

মঙ্গলবার রাজধানীর শেরে বাংলানগর এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় বাঁহাতি পেসারের প্রশংসা করে এ কথা বলেন তিনি।

বৈঠক সূত্রে জানা গেছে, একনেক সভায় মুস্তাফিজুর রহমানের জাদুকরী বোলিংয়ের বিষয়টি উঠে আসে। মন্ত্রিসভার একাধিক সদস্য এ সময় ক্রিকেটে বাংলাদেশের সাম্প্রতিক পারর্ফমেন্সের প্রশংসা করেন।

এ সময় সাতক্ষীরার সন্তান মুস্তাফিজকে জাতীয় বীর হিসেবে উল্লেখ করেন সরকারের একাধিক মন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একনেকে বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘একনেক সভায় প্রধানমন্ত্রী মুস্তাফিজুর রহমানের প্রশংসা করেছেন। তাকে দেশের জাতীয় সম্পদ বলে আখ্যায়িত করেছেন।’

বিশ্ব ক্রিকেটে নতুন বোলিং বিস্ময় উল্লেখ করে তিনি বলেন, ‘৪ ওভার বল করে মাত্র ৯ রান দিয়েছেন, সঙ্গে দু’টি উইকেট ও একটি মেডেন ওভার। বিশ্বের এমন বোলার আর নেই। আমি ৪০ বছর ক্রিকেট খেলার সঙ্গে সম্পৃক্ত। আমি হলফ করে বলতে পারি ওর (মুস্তাফিজ) মতো বোলার আর নেই। টি-টোয়েন্টি খেলায় এমন বোলিং ফিগার আর আসবে না। আমাদের দেশকে মুস্তাফিজ অনেক কিছু দিয়েছে। দোয়া করি মুস্তাফিজ যেন তার ফর্ম ধরে রাখতে পারে’।

আইপিএলে সানরাইজার্স হায়দারাবাদের খেলোয়াড় মুস্তাফিজের বোলিংয়ের নানা দিক তুলে ধরে তিনি বলেন, ‘এবারের আইপিএলে একমাত্র খেলেয়াড় যে বাংলা ভাষায় নিজের কথা ব্যক্ত করেছেন। এমন আর কাউকে খুঁজে পাওয়া যাবে না। মুস্তাফিজ বাংলাদেশ ও  বাংলা ভাষার মর্যাদা বিশ্বের বুকে বাড়িয়ে দিয়েছেন। সে যুব সমাজের প্রেরণা।’

পরিকল্পনা মন্ত্রণালয় চত্বরে মুস্তাফিজুর রহমানের বিভিন্ন ব্যানার টানানো হয়েছে। আরও অনেক ব্যানার টানানো হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী মুস্তফা কামাল।

প্রসঙ্গত: গত বছর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পরই ক্রিকেট বিশ্বে আলোচিত নাম হয়ে ওঠেন বাংলাদেশের বাঁ হাতি পেসার মুস্তাফিজুর রহমান। সান রাইজার্স হায়দ্রাবাদের হয়ে এবারই প্রথম আইপিএল খেলছেন ২০ বছর বয়সী এই তরুণ। ক্রিকেট ভক্তদের পাশাপাশি ধারাভাষ্যকার ও বোদ্ধাদের কাছ থেকেও তার বোলিং নৈপূণ্যের প্রশংসা আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *