‘নতুন নেতৃত্বে বিএনপির প্রতিকূল অবস্থা কেটে যাবে’

Slider রাজনীতি

 

9338_fkr

 

 

 

 

 

নতুন নেতৃত্বে বিএনপির সব প্রতিকূল অবস্থা কেটে যাবে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, বিএনপির নতুন নেতৃত্বে আগামী দিনের আন্দোলনে সফলতা আসবেই। দলের সকল প্রতিকূল অবস্থা কেটে যাবে। একইসঙ্গে গণতন্ত্রের জন্য চলমান আন্দোলনকে বেগবান করে সেটিকে সামনের দিকে এগিয়ে নিতে পারবো বলে আশা প্রকাশ করেন তিনি।

আজ দুপুরে রাজধানীর ঝিগাতলায় অসুস্থ সাবেক ফুটবলার আইনুল হককে দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্রের চেতনা নিয়ে মানুষ যুদ্ধ করেছিল। সেই গণতন্ত্রের চেতনা আজ হারিয়ে গেছে।  দেশ পুরোপুরি অগণতান্ত্রিক সরকারর নিয়ন্ত্রণে চলে গেছে। দেশে নির্বাচিত সরকার  নেই, এটা বাংলাদেশের মানুষের দুর্ভাগ্য। তাই দলকে সুসংগঠিত করে চলমান আন্দোলনকে এগিয়ে নিতে হবে বলে। তিনি বলেন, আমাদের দলের অসংখ্য নেতাকর্মী নিহত ও আহত হয়েছেন। অনেকের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। গত কয়েক বছর ধরে বিএনপি প্রতিকূল পরিস্থিতিতেই রাজনীতি করছে। কাউন্সিলের মাধ্যমে দল সংগঠিত হচ্ছে।

এর মাধ্যমেই আন্দোলনের সফলতা আসবে। এমন প্রেক্ষাপটে দলের কাউন্সিল নেতাকর্মীদের উজ্জীবিত করেছে। গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির সরকারি সিদ্ধান্তের সমালোচনা করে তিনি বলেন, এই সরকার ক্ষমতায় আসার পর থেকে ধাপে ধাপে বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়িয়ে চলেছে। তারা দুর্নীতিকে জায়েজ করতে জনগণের কাছ থেকে অর্থ হাতিয়ে নিতে এভাবে বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়াচ্ছে। বিএনপি সবসময় এর প্রতিবাদ করে আসছে। গ্যাস ও বিদ্যুতের দাম এবারো বাড়ানো হলে জনগণকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তিনি।

আইনুল হক স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য ছিলেন। এছাড়া ষাট এবং সত্তর দশকে নিজের ফুটবল জীবনের সেরা সময়টা কাটিয়েছেন ঐতিহ্যবাহী ঢাকা মেহামেডানে স্পোর্টিং ক্লাবে। ফুটবল পায়ে যিনি দেশের স্বাধীনতা জন্য লড়াই করলেন জীবনের পড়ন্ত বেলায় তাকে লড়তে হচ্ছে মরণ ব্যাধি ক্যান্সারের সঙ্গে।  সেই মুক্তিযোদ্ধা ফুটবলারের চিকিৎসার  খোঁজ খবর নিতে জিগাতলায় আইনুল হকের বাসায় যান মির্জা আলমগীর। তার শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজখবর নেন এবং তার হাতে নগত আর্থিক সহায়তা তুলে দেন। এই সময় বিএনপির অর্থবিষয়ক সম্পাদক আবদুস সালাম, মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *