মাঠে লড়াইয়ের জন্য প্রস্তুত টাইগাররা

Slider খেলা

 

 

2016_03_20_15_59_17_iEQzclrNcA9E2DAfJsa4INCyWsjZn1_original

 

 

 

 

 

ঢাকা: অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশের দুই সেরা বোলার তাসকিন আহমেদ ও আরাফাত সানি। তাদেরকে ছাড়াই বিশ্বকাপের বাকী ম্যাচগুলোতে খেলতে হবে বাংলাদেশকে। সানি ও তাসকিনকে হরানোয় দলও কিছুটা থমকে গেছে! তাই বলে পুরো দলের সদস্যরা ভেঙ্গে পড়েননি। বাকী ম্যাচে মাঠে লড়াইয়ের জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত আছেন বলে জানিয়েছেন বাংলাদেশের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি থেকে সানি ও তাসকিনের বোলিং সাময়িক নিষিদ্ধের কথা জানানো হয়। টি২০ বিশ্বকাপের বাছাইপর্ব পেরিয়ে আসা মাশরাফি বাহিনীর জন্য এটা অনেক বড় ধাক্কা। এরই মধ্যে আইসিসির রিপোর্ট পেয়েছেন বাংলাদেশ দলের ম্যানেজার। রিপোর্ট পড়ার পর পরবর্তী করণীয় নিয়ে সিদ্ধান্ত নেবে বিসিবি।

তবে সানি ও তাসকিনকে হারালেও মাঠের খেলায় তার কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন সুজন, ‘অবশ্যই এখন আমাদের ভালো খেলতে হবে। আমরা ভালো দল, এখানে আমরা ভালো ক্রিকেট খেলতে এসেছি। গত দেড়-দুই বছর ধরে আমরা ভালো ক্রিকেট খেলছি। আমি এইটুকুই বলব, আমরা বিশ্বকাপের মতো বড় আসরে খেলতে এসেছি, যতই বড় বাঁধাই আসুক না কেন আমাদেরকে লড়তে হবে। আমরা খেলার মাঠে লড়াই করার জন্য প্রস্তুত।’

আন্তর্জাতিক ক্রিকেটে একই সঙ্গে সানি ও তাসকিনের বোলিং নিষিদ্ধ হওয়াটা বাংলাদেশের দলের জন্য বিশাল ধাক্কা হিসেবে দেখছেন সাবেক জাতীয় দলের অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। তাই  অস্ট্রেলিয়া ম্যাচের আগে ছেলেদের হারানো মনোবল ফিরিয়ে আনার চেষ্টা করছেন বলে জানিয়েছেন তিনি, ‘যেটা হয়েছে, সেটা নিয়ে ভেবে আরো কোনো লাভ নেই। তা ছাড়া ওগুলো নিয়ে কারোর কিছু করারও নাই, তবে আমরা পেশাদার দল, এখানে ক্রিকেট খেলতে এসেছি। আগামী ২১ তারিখ অস্ট্রেলিয়ার বিপক্ষে আমাদের ম্যাচ। আমরা সেই ম্যাচের দিকে তাকিয়ে থাকব। তার আগে দলটা প্রস্তত করে আমরা সেই ম্যাচে কতটা ভালো করতে পারি, সেটা নিয়েই এখন আমাদের সব চিন্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *