নেইমারকে পেতে বার্সায় ব্রাজিল কোচ

Slider খেলা

 

Dunga_BG_981567093

 

 

 

 

ঢাকা: রিও অলিম্পিক ও কোপা আমেরিকায় নেইমারের অবস্থান নিশ্চিতে বার্সেলোনায় গেছেন ব্রাজিল কোচ কার্লোস দুঙ্গা। এর আগে দু’টি আসরেই খেলার ব্যাপারে নিজের আগ্রহ প্রকাশ করেন ব্রাজিলিয়ান অধিনায়ক। কিন্তু, ব্যাক ‍টু ব্যাক আন্তর্জাতিক টুর্নামেন্ট হওয়াতেই তাতে আপত্তি তুলছে বার্সা।

বার্সা অফিসিয়ালদের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সমাধানে আসার লক্ষ্যেই দুঙ্গার স্পেনে আসা। শেষ পর্যন্ত ফলাফল কী আসে সেটিই এখন দেখার বিষয়। সেখান থেকে তার ইংল্যান্ড, ফ্রান্স ও ‍ইতালিতে যাওয়ার কথা রয়েছে।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন হলেও এখনো অলিম্পিকে স্বর্ণ জেতা হয়নি ব্রাজিলের। তাই দেশের মাটিতে রিও অলিম্পিক (৫-২১ আগস্ট) জিততে সর্বশক্তি নিয়েই মাঠে নামতে চাইছেন দুঙ্গা। তার আগে যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকার শতবর্ষ পূর্তির বিশেষ আসরে (৩-২৬ জুন) খেলবে সেলেকাওরা।

অলিম্পিকের জন্য খেলোয়াড়দের ছাড়তে ইউরোপিয়ান ক্লাবগুলোর কোনো বাধ্যবাধকতা নেই। যেখানে অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে তিনজন সিনিয়র খেলোয়াড় থাকতে পারেন। এ তালিকায় নেইমারের সঙ্গে গোলরক্ষক অ্যালিসন ও ডিফেন্ডার মিরান্ডাকে নিতে চাচ্ছেন দুঙ্গা।

ধারণা করা হচ্ছে, নেইমারকে যেকোনো একটি টুর্নামেন্টে খেলার অনুমতি দিতে পারে বার্সা। সেক্ষেত্রে রিও অলিম্পিককেই গুরুত্ব দেবেন দুঙ্গা। তারপরই আসবে কোপা ‍আমেরিকা। যেখানে গ্রুপ ‘বি’ তে ব্রাজিলের প্রতিপক্ষ ইকুয়েডর, হাইতি ও পেরু।

এক সাক্ষাৎকারে দুঙ্গা বলেন, ‘এটা বাছাই করা কঠিন। কিন্তু, আমি মনে করি, গুরুত্বপূর্ণ হচ্ছে অলিম্পিক। ব্রাজিল এখনো গোল্ড মেডেল জেতেনি। নেইমার ক্লান্তিকর মৌসুম শেষে আসবে। নিজেকে মানিয়ে নেওয়ার সময়ও সে পাবে। তাকে দু’টি টুর্নামেন্টে পেলে খুবই ভালো হবে। কিন্তু, যদি তার ওপর কোনো বিধিনিষেধ থাকে (বার্সা থেকে) তবে নেইমারের জন্য রিও অলিম্পিকই অগ্রাধিকার পাবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *