‘খরচ বাঁচাতে’ গিয়ে ৩ পুলিশ প্রত্যাহার

Slider জাতীয়

2016_02_23_02_35_28_wpMDTnJGBQSyA7VobVDGVGOxruf4GU_original

 

 

 

 

ঢাকা : প্রিজনভ্যান ব্যবহার না করে বাসে আসামি আনা নেয়ায় মোহাম্মাদপুর থানার ৩ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। তারা হলেন- মোহাম্মদপুর থানার এএসআই মশিউর রহমান, কনেস্টেবল মোতাবেল ও আবদুল লতিফ।

সোমবার প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার।

তিনি জানান, প্র্রিজনভ্যান বা পুলিশ পিকআপ ব্যবহার না করে সোমাবার বিকেলে আদালতে দুই আসামিকে নিয়ে যায় মোহাম্মাদপুর থানা পুলিশ।

‘পরে বিষয়টি একজন ফটো সাংবাদিকের তোলা ছবিতে দেখা যায়। এরপর রাতে জড়িতদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়’, বলেন তিনি।

তিনি আরো বলেন, ‘তাদের উপ-কমিশনারের কার্যালয়ে ডেকে এ ব্যাপারে জিজ্ঞাবাদ করা হয়েছে। তাদের বক্তব্য, নিজের পকেটের টাকা খরচ করে শুধু মাত্র সময় বাঁচানোর জন্য। কিন্তু এতে করে আইনের ব্যত্যয় ঘটেছে। তাই তাদের তাৎক্ষণিকভাবে প্রত্যাহার করা হয়েছে। পাশাপাশি তাদের কোনো অসৎ উদ্দেশ্যে ছিল কিনা সে জন্য মোহাম্মদপুর জোনের সহকারী কমিশনার হাফিজ আল ফারুককে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করে ঘটনার তদন্ত করা হচ্ছে।’

অসৎ উদ্দেশ্যে রিমান্ডের আসামিকে লোকাল বাসে উঠানোর অভিযোগের সত্যতা মিললে তাদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, মোহাম্মদপুর থানার রিমান্ডের দুই আসামিকে প্রথমে আদালক চত্বর থেকে থানায় নেয়ার জন্য সিএনজি ভাড়া করা হয়। পরে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনে সিএনজি থেকে নেমে পুলিশ ওই আসামিদের নিয়ে তরঙ্গ পরিবহনের বাসে ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *