পাকিস্তানের হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না

Slider জাতীয়

 

2016_02_02_18_08_52_hhO98gSAahqyKJzo993IWl1ZP2N6mY_original

 

 

 

 

বাংলাদেশের বিরুদ্ধে যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ও অযাচিত বিবৃতি মন্তব্য বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের সামিল, যা কোনোভাবেই বরাদাস্ত করা হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচারের রায় প্রদান ও রায় কার্যকর করার বিষয়ে যথাযথ এবং বিভিন্ন সময়ে পাকিস্তানের পক্ষ থেকে অনাকাঙ্ক্ষিত প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়েছে। এ ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জোরালো কূননৈতিক পদক্ষেপ নেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

মঙ্গলবার বিকেলে ১০ম জাতীয় সংসদের নবম অধিবেশনে নেত্রকোণা-৫ আসনের সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল এ সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে মন্ত্রী এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান বলেন, ‘পাকিস্তানের অনাকাঙ্ক্ষিত এসব মন্তব্য বা বিবৃতির কারণে হাইকমিশনারকে বিভিন্ন সময়ে তলবও করা হয়েছে। অন্যদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করা আমাদের পররাষ্ট্র নীতির একটি প্রধান বৈশিষ্ট্য।’

মন্ত্রী বলেন, ‘আমরা অন্য সব রাষ্ট্রের কাছ থেকেও একই আচরণ প্রত্যাশা করি। কিন্তু পাকিস্তান বরাবরই আমাদের হতাশ করেছে। এ বিষয়ে সব কূটনৈতিক ফ্রন্টে আমাদের অবস্থান অত্যন্ত দৃঢ এবং পরিষ্কার। পাকিস্তানকে এ কথা কঠোরভাবে জানিয়েও দেয়া হয়েছে।’ ভবিষ্যতে আমাদের বিষয়ে পাকিস্তান দায়িত্বশীল আচরণ করবে এবং এ ধরনের অনাকাঙ্ক্ষিত মন্তব্য করা থেকে বিরত থাকবে বলে পররাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *