চাঁদপুরে মেঘনায় নিখোঁজ ট্রলারের সন্ধান

Slider জাতীয়
chandpur-lunch-capsize_file-photo_samakal_189313
অবশেষে তৃতীয় দিনে চাঁদপুরের হাইমচরে মেঘনা নদীতে ডুবে যাওয়া ‘এমভি রবিন’ নামের ট্রলারটির সন্ধান পাওয়া গেছে। তবে শিশুসহ নিখোঁজ আট যাত্রীর এখনও কোন খোঁজ মেলেনি।
 
বৃহস্পতিবার বেলা ৩টার দিকে মাঝেরচর এলাকায় মাঝ নদীতে প্রায় ২০ ফুট গভীরে ট্রলারটির অবস্থান শনাক্ত করা হয়।
হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরওয়ার কামাল ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চাঁদপুরের উপপরিচালক মো. মোস্তাফিজুর রহমান সমকালকে তথ্যটি নিশ্চিত করেছেন।
বিআইডব্লিউটিএ চাঁদপুরের উপপরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, ‘এমভি রবিন’-এর অবস্থান শনাক্ত করেছেন দমকল কর্মীরা। ট্রলারটির মালিকপক্ষের সঙ্গে কথা বলে এটি উদ্ধারের উদ্যোগ নেয়া হবে।
গত মঙ্গলবার সকালে হাইমচরের তেলিরমোড় এলাকা থেকে অর্ধশত যাত্রী নিয়ে ‘এমভি রবিন’ নামের ট্রলারটি ঈশানবালার দিকে যাত্রা করে। ঘন কুয়াশার মধ্যে ট্রলারটি একটি মালবাহী জাহাজের সঙ্গে ধাক্কা খেয়ে মেঘনায় মাঝ নদীতে ডুবে যায়। ট্রলারে থাকা বেশিরভাগ যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও আট যাত্রীর কোনোও সন্ধান মেলেনি।
নিখোঁজ যাত্রীরা হলেন- শ্যামলী বেগমের ছেলে ফাহিম (২০), মোস্তফা মৃধার ছেলে মানিক (৪) ও রতন (২), শাহ আলমের স্ত্রী নারগিস (৩০) ও মেয়ে শাহজাদী (২০), সালহা উদ্দিন নেপালের স্ত্রী আলেয়া (২৬), তার দুই সন্তান সিয়াম (৮) ও মেয়ে স্বর্ণা (৪)। তাদের বাড়ি হাইমচরের বিভিন্ন এলাকায়।
হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরওয়ার কামাল জানান, দুর্ঘটনাস্থল মাঝেরচরে মেঘনা নদীতে প্রচণ্ড স্রোত ও ৪শ’ মিটারের বেশি গভীরতা থাকায় ট্রলার ও যাত্রী উদ্ধারে ব্যাঘাত ঘটছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *