গাজীপুরে ৮ম জাতীয় কাব ক্যাম্পুরি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Slider জাতীয়

 

images

 

 

 

 

গাজীপুর: বাংলাদেশ স্কাউটস এর উদ্যোগে গাজীপুরের মৌচাক জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ৬ দিন ব্যাপী ৮ম জাতীয় কাব ক্যাম্পুরি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ জানুয়ারি) সকাল ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই জাতীয় কাব ক্যাম্পুরির উদ্বোধন করেন।

কাব ক্যাম্পুরি উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটস এর সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী।

৮ম জাতীয় কাব ক্যাম্পুরিতে দেশের ৮ হাজার কাব স্কাউট ও কাব লিডার অংশ নিচ্ছে। কাব ক্যাম্পুরির উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটস এর ৮৫১ জন শাপলা এ্যাওয়ার্ড অর্জনকারীদের মধ্যে ১০টি স্কাউটস অঞ্চলের ৭১ জন কাব স্কাউটস সকলের প্রতিনিধি হিসেবে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে সনদ ও এ্যাওয়ার্ড গ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আকর্ষণীয় ডিসপ্লে প্রদর্শন, বেলুন ও পায়রা উড়ানোর পাশাপাশি বাংলাদেশ স্কাউটস কার্যক্রমের উপর একটি ভিডিও ক্লিপ প্রদর্শন করা হয়। বাংলাদেশ স্কাউটিং এর শতবর্ষ পূর্তি উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী স্মারক ডাকটিকেট ও উদ্বোধনী খাম অবমুক্ত করেন।

অনুষ্ঠানে সভাপতির ভাষণ ও ধন্যবাদ জ্ঞাপন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও বাংলাদেশ স্কাউটস এর সভাপতি মো. আবুল কালাম আজাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *