শিক্ষকদের ক্লাসে ফিরতে বললেন প্রধানমন্ত্রী

Slider শিক্ষা

PM_881020278

 

 

 

 

ঢাকা: দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়ে আন্দোলনরত শিক্ষকদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এ আহ্বান জানান।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম বলেন, শিক্ষকদের ৩ নম্বর গ্রেড থেকে ১ নম্বর গ্রেডে উন্নীতের জন্য পদোন্নতির সোপ‍ান তৈরির কথা বলেছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি ১ নম্বর গ্রেডে যেতে অন্যান্য দাবি দাওয়াও বিবেচনা করা হবে বলে জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর এমন আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষক নেতা মাকসুদ কামাল  বলেন, আশ্বাস দিতেই তিনি ডেকেছিলেন। তিনি বিভিন্ন বিষয়ে আমাদের সঙ্গে কথা বলেছেন। আমাদের ক্লাসে ফিরে যেতে বলেছেন। এ বিষয়ে আমরা আগামীকাল মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকালে ফোরামের সভা করে সিদ্ধান্ত নেবো। যতো দ্রুত সম্ভব ক্লাসে ফিরে যাবো।

শিক্ষকদের দাবি, অষ্টম বেতন কাঠামোতে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাতিল করায় শিক্ষকদের উচ্চতর স্কেলে যাওয়ার পথ বন্ধ হয়ে গেছে। পাশাপাশি অধ্যাপক পদ এর ‘অবনমন’ ঘটেছে। মর্যাদা ও বেতন প্রশ্নে বিভিন্ন পর্যায়ে আন্দোলনের পর গত ১১ জানুয়ারি থেকে লাগাতার কর্মবিরতি পালন করে আসছেন দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *