ভারতে আটক ২৯ বাংলাদেশিকে হস্তান্তর

Slider ফুলজান বিবির বাংলা সারাবিশ্ব

banapole_sm_270918244

 

 

 

 

বেনাপোল(যশোর): অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের ২৪ পরগনা বনগাঁ সীমান্তে আটক হওয়া ২৯ বাংলাদেশি নারী,পুরুষ ও শিশুকে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ।

শনিবার (০২ জানুয়ারি) রাত ৮ টায়  বেনাপোল চেকপোস্ট সীমান্ত পথে বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের কাছে এই বাংলাদেশিদের হস্তান্তর করে ভারতের পেট্রাপোল ক্যাম্পের বিএসএফ সদস্যরা।

আটককৃতদের তাৎক্ষণিক পরিচয় পাওয়া যায়নি। তবে তাদের বাড়ি চট্টগ্রাম,কক্সবাজার, বাগেরহাট, খুলনা, নড়াইল, গোপালগঞ্জ ও যশোর জেলার বিভিন্ন অঞ্চলে বলে জানা গেছে। আটককৃতদের মধ্যে ৮জন নারী,১৭জন পুরুষ  ও ৪টি শিশু রয়েছে।

জানা যায়, ভালো কাজের প্রলোভন দেখিয়ে দালাল চক্র এদের সীমান্ত পথে ভারতে নিয়ে যায়।

ভারতের ২৪ পরগনার বনগাঁ এলাকায় দালালরা তাদের নিয়ে অবস্থান করছে এমন খবর পেয়ে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ তাদের আটক করে। পরে মানবিক কারণে আটককৃতদের পুলিশের না দিয়ে বাংলাদেশের বিজিবি সদস্যদের কাছে হস্তান্তর করে তারা।

বিজিবি ২৬ ব্যাটালিয়নের বেনাপোল সদর বিজিবি ক্যাম্পের  সুবেদার আব্দুল হামিদ বিএসএফ কর্তৃক বাংলাদেশি ফেরতের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে জানান, তাদের অবৈধ অনুপ্রবেশের অভিযোগে (১১-সি) ধারায় মামলা দিয়ে রাতেই বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আশরাফ হোসেন জানান, আটক নারী-পুরুষদের রোববার (০৩ জানুয়ারি) দুপুরে যশোর আদালতে পাঠানো হবে। আদালত পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *