বিএনপি কার্যালয় দখলের চেষ্টা সরকারের নীল নকশা’

Slider রাজনীতি

Rizvi_sm_559189632

 

 

 

 

 

ঢাকা: নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলীয় নেতাকর্মীদের ওপর যে হামলা এটা সরকারের গভীর ষড়যন্ত্রের নীল নকশা বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

শনিবার (০২ জানুয়ারি) বিকেল ৫টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে ৩টার দিকে ‘বিএনপির পুনর্গঠনের নেতা’ কামরুল হাসান নাসিমের নেতৃত্বে দেড়শ’ নেতাকর্মী হাতে স্ট্যাম্প ও মাথায় পতাকা বেঁধে পল্টন থানার সামনের এলাকা থেকে কেন্দ্রীয় কার্যালয় দখলে আসতে থাকেন। সেসময় কার্যালয়ের সামনে অবস্থান করছিলেন বিএনপির প্রায় তিনশ’ নেতাকর্মী। ‘আসল বিএনপি’র কর্মীরা কার্যালয়ে প্রবেশের চেষ্টা করলেই তাদের ধাওয়া দেন বিএনপির নেতাকর্মীরা। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার পর সংঘর্ষ শুরু হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। পরে নয়াপল্টন এলাকা থেকে সরে যান ‘আসল বিএনপি’র কর্মীরা।

এর কিছুক্ষণ পরেই নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বিজভী বলেন, বিএনপির বিরুদ্ধে ভয়ঙ্কর ষড়যন্ত্র করছে সরকার। কার্যালয়ের সামনে হামলায় ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের ১৬ নেতাকর্মী আহত হন। নেতাকর্মীদের ওপর যে হামলা হয়েছে এটা সরকারের ষড়যন্ত্রের নীল নকশার একটি অংশ।

রিজভী বলেন, আগামী ৫ জানুয়ারি বিএনপির যে সমাবেশ করার কথা সে সমাবেশকে ভণ্ডুল করার একটি ষড়যন্ত্র এই হামলা।

হামলার বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হবে কিনা জানাতে চাইলে রিজভী বলেন, আমরা পল্টন থানায় লিখিত একটি অভিযোগ দিয়েছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি ও আসাদুল করিম শাহীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *