বিশ্ব ইজতেমায় বিআরটিসি’র ২২৮ বাস

Slider জাতীয়

 

 

BRTC_773434812

 

 

 

 

ঢাকা: আসন্ন বিশ্ব ইজতেমা উপলক্ষে স্পেশাল বাস সার্ভিস চালু করবে বিআরটিসি।

প্রথম দফায় ৮-১০ জানুয়ারি এবং দ্বিতীয় দফায় ১৫-১৭ জানুয়ারি টঙ্গীতে তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

বিআরটিসি’র বাসগুলো প্রথম ও দ্বিতীয় ধাপে মোট ১৪ দিন (৬ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত) ইজতেমা সার্ভিসে বিআরটিসি’র বিভিন্ন ডিপোর ২২৮টি বাস নিয়োজিত থাকবে বলে জানিয়েছেন সড়ক বিভাগের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

এরমধ্যে বিদেশি মুসল্লিদের জন্য রিজার্ভ ৩টি বাস এয়ারপোর্ট থেকে ইজতেমাস্থলে নিয়োজিত থাকবে।

আব্দুল্লাপুর-মতিঝিল ভায়া ইজতেমাস্থলে ২৯টি, শিববাড়ি-মতিঝিল ভায়া ইজতেমাস্থলে ১৩টি, টঙ্গী-মতিঝিল ভায়া ইজতেমাস্থলে ১৭টি, গাজীপুর চৌরাস্তা-মতিঝিল ভায়া ইজতেমাস্থলে ৬টি, গাবতলী-গাজীপুর ভায়া ইজতেমাস্থলে ৫টি, গাবতলী-মহাখালী ভায়া ইজতেমাস্থলে ৩৫টি, গাজীপুর-মতিঝিল ভায়া ইজতেমাস্থলে ২৫টি, মতিঝিল-বাইপাইল ভায়া ইজতেমাস্থলে আরও ২০টি বাস চলাচল করবে।

এছাড়া ঢাকা/নারায়ণগঞ্জ রুটে ২০টি, চিটাগাং রোড/সাভার রুটে ২০টি, ঢাকা/নরসিংদী রুটে ২০টি এবং ঢাকা-কুমিল্লা রুটে চলাচল করবে আরও ১৫টি বাস।

বিআরটিসি’র ইজতেমা সার্ভিস সুষ্ঠুভাবে চলাচল নিশ্চিত করার জন্য করপোরেশনের প্রধান কার্যালয়ের নিরাপত্তা অফিসে একটি নিয়ন্ত্রণ কক্ষ (ফোন-৯৫৬৪৩৬১) চালু থাকবে। যার সার্বিক দায়িত্বে থাকবেন ভারপ্রাপ্ত প্রধান নিরাপত্তা কর্মকর্তা এটিএম আব্দুল লতিফ (মোবাইল-০১৭১১৪২৭৮৮৫)।

এছাড়া জোয়ারসাহারা বাস ডিপোতে একটি নিয়ন্ত্রণ কক্ষে এবং বাস ডিপোর ভারপ্রাপ্ত ডেপুটি জেনারেল ম্যানেজার কাজী নাসিরুল হক (ফোন-৮৯০০৬৫৫, মোবাইল-০১৭১১৩০২১২৪) এবং সহকারী পরিযান কর্মকর্তা শাহাদাত তালুকদার (মোবাইল-০১৭১১০২৬৩৫৬) দায়িত্বে থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *