আচরণবিধি লংঘনের হিড়িক পড়ে গেছে: রিজভী

Slider রাজনীতি
rizbi-bnp_181120
পৌরসভা নির্বাচনের প্রচারকালে ক্ষমতাসীন দলের প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের হিড়িক পড়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। একইসঙ্গে দলটির অভিযোগ, সরকারের চাওয়া পাওয়ার দিকে লক্ষ্য রেখেই নির্বাচন কমিশন (ইসি) সব কিছু করছে।
রোবাবর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।
রিজভী আহমেদ বলেন, ক্ষমতাসীন দলের প্রার্থী ও নেতাকর্মীরা বিপক্ষ প্রার্থীদের প্রচারণায় বাধা, ভয়ভীতি প্রদর্শন ও হয়রানির নৈরাজ্যময় পরিস্থিতি সৃষ্টির অপকীর্তি চালিয়েই যাচ্ছেন। তিনি অভিযোগ করেন, ঝিনাইদহের কালিগঞ্জ উপজেলার বারবাজার ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক মিন্টু মন্ডলকে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করেছে। বরিশালের বাকেরগঞ্জ ও বাগেরহাটের মোড়েলগঞ্জ পৌরসভায় ধানের শীষের প্রার্থীর গণসংযোগকালে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালিয়ে কয়েকজনকে আহত করেছে। এছাড়াও বিভিন্ন পৌরসভায় বিএনপি প্রার্থী ও নেতাকর্মীদের ওপর হামলা ও গ্রেফতারের ঘটনা তুলে ধরেন রিজভী।
তিনি বলেন, খুন, অস্ত্রবাজী ও সশস্ত্র ক্যাডার বাহিনীর নন-স্টপ তাণ্ডব সৃষ্টির মাধ্যমে আওয়ামী রীতি-ঐতিহ্যের নির্বাচন অনুষ্ঠানের সকল আনুষ্ঠানিকতা এখন সম্পন্ন প্রায়।
ক্ষমতাসীন দলের প্রার্থীর সমর্থনে মাঠে নেমে মন্ত্রী এমপিরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন অব্যাহত রাখলেও ইসি সেদিকে ভ্রুক্ষেপ করছে না বলে মন্তব্য করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, মনে হচ্ছে ইসি অবাধ, স্বচ্ছ ও শান্তিপূর্ণ নির্বাচনে উৎসাহী নয়। ক্ষমতাসীন গোষ্ঠীর বিরুদ্ধে অবিরাম নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠলেও ইসি সতর্ক করা ছাড়া আর কোনো পদক্ষেপই নিতে পারেনি। তারা ধানের শীষের প্রার্থীর সব অভিযোগ খারিজ করে দিচ্ছেন।
আগামী পৌর নির্বাচনে জনগণ তাদের অধিকার প্রয়োগ করবে বলেও আশা প্রকাশ করেন রিজভী।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলের সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, সহ-মহিলা বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

– See more at: http://bangla.samakal.net/2015/12/20/181120#sthash.2ILuqTdD.dpuf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *