প্রতিমন্ত্রী জানেন না, বেড়ে গেল ইনকামিং কলরেট

Slider অর্থ ও বাণিজ্য

 

budget-phone__177616
 

 

 

 

 

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রীকে না জানিয়েই আন্তর্জাতিক ইনকামিং কলরেট বাড়িয়ে দিয়েছে মন্ত্রণালয়ের অধীন রাষ্ট্রায়ত্ত কোম্পানি বিটিসিএল। এমনকি গত ১ ডিসেম্বর থেকে বর্ধিত কলরেট কার্যকর করেছে বিটিসিএল। ফলে গত দুই দিনেই বৈধ পথে বিটিসিএলের মাধ্যমে বিদেশ থেকে আসা প্রায় ১ কোটি মিনিট কল কমে গেছে। ফলে কলরেট বাড়িয়ে কোম্পানিটি বড় অঙ্কের আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম সমকালকে জানান, বিটিসিএলের কলরেট ১ দশমিক ৫ সেন্ট থেকে বাড়িয়ে দুই সেন্ট করার ব্যাপারে তাকে অবহিত করা হয়নি এবং তিনি কিছুই জানেন না। তিনি বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান।

এ ব্যাপারে বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফখরুউদ্দিন আহমেদ চৌধুরী সমকালকে জানান, পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী কলরেট বাড়ানো হয়েছে। বিটিসিএল শুধু এই সিদ্ধান্ত বাস্তবায়ন করছে। ফলে প্রতিদিন বিদেশ থেকে আসা কল সংখ্যায় কী ধরনের তারতম্য হচ্ছে তা পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও তিনি জানান। তবে কল সংখ্যা কমছে না বাড়ছে সে পরিসংখ্যান এখনও তার হাতে আসেনি বলে তিনি জানান। বিটিসিএল সূত্র জানায়, গত ৩০ নভেম্বর বিকেলে বিটিসিএলের পরিচালনা পর্ষদের সভায় আন্তর্জাতিক ইনকামিং কলরেট ১ দশমিক ৫ সেন্ট থেকে বাড়িয়ে দুই সেন্ট নির্ধারণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন পদাধিকার বলে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরী।

ওই দিনের বৈঠকের পর গত ২ ডিসেম্বর সচিব ফয়জুর রহমান চৌধুরী সিঙ্গাপুর সফরে যান। গতকাল বৃহস্পতিবার মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবের দায়িত্বে থাকা অতিরিক্ত সচিব শওকত মোস্তফার দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, বিটিসিএলের সর্বশেষ বোর্ড সভায় তিনি উপস্থিত ছিলেন না। এ কারণে তার বলার কিছুই নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *