সাহস থাকলে সত্য বলুন, প্রধানমন্ত্রীকে এমাজউদ্দিন

Slider রাজনীতি

 

2015_09_09_19_27_08_EUQWZlEolWqG7mIFByiLE2V22WQnVv_original

 

 

 

 

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দিন আহমেদ বলেছেন, জোরেশোরে কথা বলবেন না। কারণ, এ ধরনের কথা আপনার মুখে শোভা পায় না। সাহস থাকলে সত্য কথা বলুন।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে মহিলা দল এ সভার আয়োজন করে।

যেকোন সময় দেশের সাধারণ জনগণসহ বুদ্ধিজীবীদের প্রাণনাশের আশঙ্কা করে তিনি বলেন, চারদিকে আজ আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সাধারণ জনগণসহ বুদ্ধিজীবীরাও আজ শঙ্কিত। তারাও সরকারের কাছে নিজেদের নিরাপত্তা চাইছেন। কারণ, যেকোন সময় মুহূর্তে প্রাশনাশের শঙ্কা দেখা দিয়েছে।

সরকার জনগণের উপর জোর করে স্থানীয় সরকার নির্বাচন চাপিয়ে দিচ্ছে অভিযোগ করে তিনি বলেন, স্থানীয় নির্বাচন দিয়ে দেশের চলমান সমস্যার সমাধান হবে না। এরজন্য স্থানীয় সরকার নির্বাচনের পরিবর্তে জাতীয় পর্যায়ের নির্বাচনের আয়োজন করতে হবে।

প্রশাসনকে উদ্দেশ করে তিনি বলেন, আপনারা সরকারের কর্মকর্তা নন, আপনারা রাষ্ট্রের কর্মকর্তা। তাই জনগণ কীভাবে ভালো থাকবে সেদিকে দৃষ্টি দিয়ে কাজ করুন। যা পাওয়ার পেয়েছেন। আর কী পেতে চান? কারণ, বেশি লোভ-লালসা থাকা ভালো নয়। ফলে যা প্রয়োজনীয় সে দিকে দৃষ্টি রেখে কাজ করুন। কারণ, সরকার আজ আছে কিন্তু আগামীকাল নাও থাকতে পারে।

প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও মন্ত্রীরা থাকার পরও জনগণ নিরাপত্তাহীনতায় কেন ভুগছেন, সে প্রশ্নও রাখেন সাবেক এই ঢাবি উপাচার্য।

বর্তমান সরকারের সময় দেশে অর্থনৈতিক অগ্রগতি হয়েছে- সরকারের এমন বক্তব্যের বিষয়ে তিনি বলেন, দেশে রাজনৈতিক স্থিতিশীলতা না থাকলে অর্থনৈতিক অগ্রগতি অর্জন সম্ভব নয়। তাই সরকারের কাছে আমার প্রশ্ন, কোন দিক থেকে দেশে অগ্রগতি হয়েছে?

আয়োজক সংগঠনের সভাপতি নূরে আরা সাফার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, মহিলা দলের সাধারন সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *