কালিয়াকৈরে পোশাক কারখানায় বিক্ষোভ

Slider জাতীয়

Gazipur__sm_666303683গাজীপুর: বকেয়া বেতনের দাবিতে গাজীপুরের কালিয়াকৈরে বিক্ষোভ করেছেন দুটি পোশাক কারখানার শ্রমিকরা।

সোমবার (২৬ অক্টোবর) সকালে কালিয়াকৈর উপজেলার সিনাবহ এলাকায় মিম নুন ফেব্রিক্স ও শাহদাত কম্পোজিট নিট ইন্ডাস্ট্রিজ পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ শুরু করে।

শ্রমিকরা জানান, তিন মাসের বকেয়া বেতনের দাবিতে রোববার( ২৫ অক্টোবর) দুই কারখানার ৫ শতাধিক শ্রমিক বিক্ষোভ করেছে। পরে বেতন পরিশোধের আশ্বাস দিলে তারা শান্ত হন। প্রতিদিনের মতো সোমবার সকাল ৮টায় শ্রমিকরা কাজে যোগ দিতে কারখানায় যান।

এসময় কারখানার গেটে তালা দেখে ৫ শতাধিক শ্রমিক বিক্ষোভ শুরু করে ও ভাঙচুরের চেষ্টা চালান। পরে শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

শ্রমিক মর্জিনা আক্তার বলেন, আমাদের ৩ মাসের বেতন দিচ্ছে না। আমরা কাজ করে যদি টাকা না পাই, তবে কাজ করে লাভ কি। চাকরি করে বেতনের টাকা দিয়ে সংসার চালাই। এদিকে বাড়ি ভাড়ার চাপ। বেতন না দিলে সংসার চালাবো কি করে।

গাজীপুর শিল্প পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) তাহমিদুল ইসলাম জানান, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করেছে। শ্রমিকরা যাতে কারখানার ভেতর ভাঙচুর করতে না পারে, সেজন্য গেটে তালা লাগিয়ে রাখা হয়েছে। তবে কোনো ভাঙচুরের ঘটনা ঘটেনি। কারখানায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *