২৭ অক্টোবর লন্ডনের সমাবেশ বাতিল অনিশ্চিত হয়ে পড়েছে খালেদার দেশে ফেরা

Slider রাজনীতি

1445795419

 

 

 

 

 

লন্ডনে অবস্থানরত বিএনপি চেয়ার-পার্সন বেগম খালেদা জিয়া কবে দেশে ফিরবেন তা অনিশ্চিত হয়ে পড়েছে। অন্যদিকে, আগামী ২৭ অক্টোবর লন্ডনে তার নির্ধারিত সমাবেশ বাতিল করা হয়েছে। খালেদা জিয়া সমাবেশ করবেন না বলে নেতাদের জানিয়ে দিয়েছেন। খালেদা জিয়ার অনুষ্ঠানের জন্য লন্ডন বিএনপির কতিপয় নেতা চাঁদাবাজি করেছেন এবং চাঁদার অর্থ তছরুপ করা হয়েছে বলে অভিযোগ করেছে দলের একটি পক্ষ। সমাবেশের প্রস্তুতির জন্য ডাকা যুক্তরাজ্য বিএনপির বৈঠকে এ নিয়ে ব্যাপক হট্টগোল হয়েছে। গতকাল রবিবার লন্ডন বিএনপি নেতাদের সঙ্গে আলাপকালে তারা ইত্তেফাককে এইসব তথ্য জানান। একটি সুত্র জানায়, ২৭ অক্টোবরের সমাবেশ নিয়ে বেপরোয়া চাঁদাবাজি এবং সমাবেশ ভেন্যুর সামনে আওয়ামী লীগ বিক্ষোভ করতে পারে এমন খবর খালেদা জিয়ার কাছে আছে। ফলে তিনি চান না এই সমাবেশ হোক। সমাবেশ সফল করার জন্য গত বৃহস্পতিবার এবং শুক্রবার দুইটি প্রস্তুতি সভা হয়। এই সভায়  অধিকাংশ নেতার আগ্রহ লক্ষ্য করা যায়নি। শুক্রবারের সভায় মাত্র ৬ জন নেতা উপস্থিত ছিলেন।

এদিকে যুক্তরাজ্য আওয়ামী লীগের দফতর সম্পাদক শাহ শামিম আহমদ ইত্তেফাক প্রতিনিধিকে বলেন, খালেদা জিয়া যেখানে সমাবেশ করবেন সেখানে তারা বিক্ষোভ প্রদর্শন করার প্রস্তুতি নিয়ে রেখেছেন। ইতিমধ্যে ব্যানার প্লাকার্ড তৈরী করে রাখা হয়েছে।
উল্লেখ্য, খালেদা জিয়া ১৬ সেপ্টেম্বর ঢাকা থেকে লন্ডন যান। সেখানে তার অবস্থান ৪০ দিন পেরিয়েছে। লন্ডনে ছেলের বাসভবনে ওঠার পর থেকে খালেদা জিয়ার সমস্ত দেখভাল করছেন তারেক রহমান। আর তার চিকিত্সার যাবতীয় তদারকি করছেন পুত্রবধূ ডা. জোবায়দা রহমান। তিন নাতনি আর স্বজনদের নিয়ে সময় কাটছে খালেদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *