আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ১০

Slider রাজনীতি

 

 

2015_10_25_11_55_57_DHJNuLLjdiKEDEzyYakaXyH0KWE8N0_original

 

 

 

 

রায়পুরে এক আওয়ামী লীগ নেতার শালিস বাণিজ্যকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

শনিবার রাত ১২টার দিকে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের সমিতিরহাট এলাকায় এ ঘটনা ঘটে।

গুরুতর আহত ইউনিয়ন আওয়ামীলীগ নেতা সামছুল হক গাজী, আনোয়ার হোসেন গাজী, ইব্রাহিম, রুবেল ও নয়নকে লক্ষ্মীপুর সদর হাসপাতাল ও অন্য আহতদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে সামছুল হক গাজীর অবস্থায় আশঙ্কাজনক বলে জানিয়েছেন সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক।

পুলিশ ও স্থানীয়রা জানান, সম্প্রতি নারী-পুরুষসহ দুই জনকে এলাকায় অনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগে আটক করে শালিস বসায় চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও ওই ইউনিয়নের ইউপি সদস্য ফারুক শেখ। পরে দুই জনের ১৪ হাজার টাকা জরিমানা করে ওই ইউপি সদস্য। জরিমানার টাকা পরে দিবে বলে আটককৃত ওই দুই জনকে ইউপি সদস্যের কাছ থেকে ছেড়ে নেন তাদের আত্মীয় স্বজনরা।

এ নিয়ে শনিবার রাত সাড়ে ৮টার দিকে ওই ইউনিয়নের সমিতিরহাট বাজারে আওয়ামী লীগ নেতা সামছুল হক গাজীর সমর্থক নয়নের সঙ্গে ইউপি সদস্য ফারুক শেখের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ফারুক শেখ আওয়ামী লীগ কর্মী নয়নকে বেদম মারধর করে।

এ খবর পেয়ে রাত ১২টার দিকে আওয়ামী লীগ নেতা সামছুল হক গাজী গ্রুপের লোকজন সমিতিরহাট বাজারে জড়ো হয়। এ সময় ফারুক শেখের লোকজন সামছুল হকের লোকজনকে ধাওয়া করে হামলা চালায়। এতে সামছুল হক, আনোয়ার হোসেন গাজী, ইব্রাহিম হোসেন, রুবেল হোসেনসহ চার জন আহত হন। এরই জের ধরে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আরো ৫ জন আহত হয়।

পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় সামছুল হক গাজী, আনোয়ার হোসেন, ইব্রাহিম, রুবেল হোসেন ও নয়নকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করে। অন্যদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ নিয়ে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়ন সহ-সভাপতি মনির হোসেন মোল্লা জানান, নারী গঠিত শালিস বাণিজ্যের ১৪ হাজার টাকা না পেয়ে আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য ফারুক শেখ  অপর আওয়ামী লীগ নেতা সামছুল হক গাজীর লোকজনের ওপর হামলা করে। এরই জের ধরে দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে ১০ জন আহত হন।

হাজিমারা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই সিরাজ উদ্দিন জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *