নতুন ক্রিকেট দল কিনছেন শাহরুখ?

Slider খেলা
shah-rukh-khan_169558
shah-rukh-khan_169558আবারও হয়তো একটি নতুন ক্রিকেট দলের মালিক হতে চলেছেন শাহরুখ খান। শোনা যাচ্ছে, সাবেক ক্রিকেটারদের নিয়ে নয়া একটি লিগ শুরু হবে আসছে বছরে। সেখানেও দল কিনবেন ‘বলিউড বাদশা’।
শনিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।
এতে বলা হয়েছে, আগামী ২৬ জানুয়ারি থেকে সাবেক ক্রিকেটারদের নিয়ে শুরু হতে যাচ্ছে নয়া এক ক্রিকেট লিগ। ওই লিগে অংশ নেবে ছয়টি দল। এর মধ্যে যেকোনো একটি কিনতে চলেছেন ‘বলিউড কিং’ শাহরুখ খান। এছাড়া ওই লিগে ‘মুন্না ভাই এমবিবিএস’ খ্যাত অভিনেতা সঞ্জয় দত্ত ও বলিউড তারকা সালমান খানের ভাই অভিনেতা সোহেল খানও একটি করে দল কেনার আগ্রহ দেখিয়েছেন।
প্রতিবেদনে বলা হয়, ওই লিগটি হবে ১৮ ম্যাচের; সেগুলো হবে দুবাই, আবুধাবি ও শারজাতে। টুর্নামেন্টের ছয়টি দলকে নেতৃত্ব দেবেন যথাক্রমে সাবেক পাকিস্তানি বাঁ-হাতি পেস বোলার ওয়াসিম আকরাম, ২০০৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে এক ইনিংসে অপরাজিত সর্বোচ্চ ৪০০ রানের রেকর্ডধারী ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা, অস্ট্রেলিয়ার বাঁ-হাতি ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট, শ্রীলঙ্কার ডানহাতি ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে ও বাঁ-হাতি ব্যাটসম্যান কুমারা সাঙ্গাকারা এবং সদ্য অবসর নেওয়া ভারতের বিধ্বংসী উদ্বোধনী ব্যাটসম্যান বীরেন্দর শেবাগ।
ওই লিগের প্রধান নির্বাহী পরিচালক স্যাম খান বলেছেন, ‘আমরা গত তিন বছর ধরে এই প্রকল্পের ওপর কাজ করছি। লিগের ছয়টি দলের মধ্যে একটি কিনেছেন ভারতীয় ওয়ানডে দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিজনেস পার্টনার অরুণ পাণ্ডে।’
তিনি আর বলেন, ‘এই লিগে দল কেনার জন্য গত মাসে সঞ্জয় দত্তকে প্রস্তাব দেয়া হয়; উনি খুবই আগ্রহ দেখিয়েছেন। উনার স্ত্রী মান্যতা হবেন ওই দলের সহ-মালিক। শাহরুখ খান ও সোহেল খানও একটি করে দল কেনার সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন।’
জানা গেছে, ২৬০ জন সাবেক ক্রিকেটার ওই লিগে অংশ নেবেন। থাকবেন গতির ঝড় তোলা পাকিস্তানের সাবেক বোলার শোয়েব আখতার ও অস্ট্রেলিয়ার ব্রেট লির মতো তারকা ক্রিকেটাররাও।
ক্রিকেট দলের মালিক হওয়ার অভিজ্ঞতা শাহরুখের আগেই হয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অন্যতম দল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অন্যতম মালিক শাহরুখ খান। গতবার কিনেছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল টোবাগো অ্যান্ড ত্রিনিদাদ রেড স্টিল।
শাহরুখ এই নতুন ক্রিকেট দলের মালিক হিসেবে প্রজেক্টটা এনজয় করবেন বলেই মনে করছেন তার ঘনিষ্ঠরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *