শ্রীপুরে বিজিপি সদস্য নিহতের ঘটনায় হাজারো অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা

Slider গ্রাম বাংলা


রমজান আলী রুবেল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: বিজিপির সদস্যদের উপর হামলার ঘটনায়, হাজার হাজার অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা।

গাজীপুরের শ্রীপুরে গত ৫ আগস্ট মাওনা পল্লী বিদ্যুৎ মোড় এলাকায় বিজিবি সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে বিজিবির নায়েক মোঃ আব্দুল আলীম শেখ নিহত হন। এ ঘটনায় হাজার হাজার অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে বিজিবি মামলা দায়ের করেছে।

ময়মনসিংহ সেক্টর সদর দপ্তরের জেসিও নায়েব সুবেদার সোহেল রানা বাদী হয়ে গত বৃহস্পতিবার শ্রীপুর থানায় এই মামলা করেন। শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জয়নাল আবেদীন মন্ডল মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার তথ্য অনুযায়ী, গত ৫ আগস্ট সকাল ৯টায় ময়মনসিংহ ব্যাটালিয়নের (৩৯ বিজিবি) সদস্যরা গাজীপুর শিল্প এলাকার নিরাপত্তার দায়িত্বে মোতায়েন হওয়ার উদ্দেশ্যে রওনা হয়। তবে কনভয়ের একটি পিকআপ ও দুটি বাস বিচ্ছিন্ন হয়ে মাওনা ফ্লাইওভারের কাছে বড় ধরনের ব্যারিকেডের মুখে পড়ে। এ সময় স্থানীয়দের মাঝে গুজব ছড়িয়ে পড়ে যে, বিজিবি সদস্যরা আসলে ভারতের বিএসএফ ও ‘র’ এর এজেন্ট।

এই গুজবের ফলে স্থানীয় কয়েক হাজার লোক বিজিবির সদস্যদের ওপর আক্রমণ চালায়। বিজিবির সদস্যরা পরিচয় দিলেও তাদের ওপর হামলা করা হয়, অস্ত্র ছিনিয়ে নেওয়া হয় এবং বাসে আগুন দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়। বিজিবির সদস্যরা প্রাণ বাঁচাতে গাড়ি থেকে নামলে তাদের উপরও হামলা করা হয়, যার ফলে বিজিবির নায়েক মোঃ আব্দুল আলীম শেখ নিহত হন। আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরা ফাঁকা গুলি ছোড়ে।

বিকেল ৩টার দিকে গাজীপুর ব্যাটালিয়ন থেকে একটি দল দুটি এপিসি সহ ঘটনাস্থলে পৌঁছালেও তারা স্থানীয়দের প্রতিরোধের মুখে পড়ে। পরে বাংলাদেশ সেনাবাহিনী ও ম্যাজিস্ট্রেটদের সহায়তায় বিজিবির সদস্যদের উদ্ধার করা হয়।

এ ঘটনায় বিজিবির ৬৪ জন সদস্য গুরুতর আহত হন, এবং বিজিবির সরকারি সম্পত্তি, যার মূল্য প্রায় ৪ কোটি ১২ লাখ ৯ হাজার ২৩৮ টাকা, ধ্বংস করা হয়। এছাড়া সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগও আনা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *