ঝড়ে লণ্ডভণ্ড স্টেডিয়াম, বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ নিয়ে শঙ্কা

Slider খেলা

বিশ্বকাপের জার্সি গায়ে এখনো মাঠে নামা হলো না বাংলাদেশের। দিন কয়েক আগেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে বাংলাদেশ। এ জার্সিতেই যুক্তরাষ্ট্রের বিপক্ষে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে। তবে ডালাসের প্রেইরি ভিউ স্টেডিয়ামে ঝড়ো আবহাওয়ার কারণে সেই ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়।

ইন্টারনেটে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, ঝড়ের তোপে স্টেডিয়ামের বড় স্ক্রিন ভেঙে গিয়েছে। আবহাওয়ার এমন নাজুক অবস্থায় বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। আর ডালাসের এমন পরিস্থংক বিশ্বকাপের জন্যই কিছুটা শঙ্কার। কারণ, এই মাঠেই যে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ হওয়ার কথা আছে।

ডালাসের প্রেইরি স্টেডিয়ামে এই মুহূর্তে সংস্কার কাজ চলছে। বিশ্বকাপে পরিপূর্ণ প্রস্তুত অবস্থায় এই স্টেডিয়াম পাওয়া যাবে বলে আশ্বাস সকলের। তবে আবহাওয়া কেমন থাকবে সেটাও এখন বড় প্রশ্ন। সবশেষ স্টেডিয়ামের পাশ দিয়ে যেই ঝড়টি গিয়েছিল তাতে স্টেডিয়ামের অর্ধেক অংশই নষ্ট হয়ে যায়। টর্নেডো, প্রচণ্ড বজ্রপাত হয় এবং প্রতিঘণ্টায় ৮০ মাইল বেগে বাতাস বয়েছিল বলে জানানো হয়। এর ফলে স্টেডিয়ামের একটি অস্থায়ী বড় স্ক্রিন টিভি ধ্বংস হয়ে গিয়েছে।

উদ্বোধনী ম্যাচ হবে স্থানীয় সময় ১ জুন, সন্ধ্যায়। সেই সময়েও আছে বজ্রপাতসহ বৃষ্টির শঙ্কা। ৪২ শতাংশ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া বজ্রপাতের সম্ভাব্যতা দেখানো হয়েছে ৩৮ শতাংশের বেশি। একইসঙ্গে ঝোড়ো বাতাসের উপস্থিতি নিয়েও আছে প্রশ্ন।

তবে পূর্বাভাসের দিকে তাকালে নিজেদের ম্যাচ নিয়ে কিছুটা স্বস্তি পেতেই পারে বাংলাদেশ। দশ দিনের ব্যবধানে ডালাসের প্রেইরি অঞ্চলের আবহাওয়ার অনেকটা উন্নতি হবে জানিয়েছে আবহাওয়া বিষয়ক একাধিক ওয়েবসাইট। সেই জায়গায় বরং নাতিশীতোষ্ণ আবহাওয়া আশা করা হচ্ছে।

ধারণা করা হচ্ছে, স্থানীয় সময় ৭ জুলাই দিনে প্রেইরির তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস। সন্ধ্যায় ম্যাচ শুরু হতে হতে যা ২৭ ডিগ্রিতে নেমে আসতে পারে। রাতে শিশিরের প্রভাব থাকার প্রবল সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাতের খুব একটা সম্ভাবনা নেই। যদিও বাতাসে ৪৬ শতাংশ আর্দ্রতা আশা করছেন আবহাওয়াবিদরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *