শ্রীপুরে গিলাশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

Slider গ্রাম বাংলা

রমজান আলী রুবেল, শ্রীপুর, গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরের গিলাশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার রাতে আগুন দেওয়ার ঘটনাটি ঘটে। তাতে পুড়ে গেছে বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষের বেঞ্চ, বৈদ্যুতিক পাখা ও জানালা।

বিদ্যালয় পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেছেন, বিষয়টি নাশকতা কি না, তা ক্ষতিয়ে দেখবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল কাদির আজকের পত্রিকাকে বলেন, উপজেলার গিলাশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এই শ্রেণিকক্ষে প্রথম শিফটে দ্বিতীয় শ্রেণির ৩২ জন ও পঞ্চম শ্রেণির ৩৫ জন শিক্ষার্থীর পাঠদান কার্যক্রম চলে। গতকাল শনিবার রাতে কে বা কারা শ্রেণিকক্ষে আগুন ধরিয়ে দেয়।

গিলাশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাসুদুল করিম বলেন, ‘আমি সকালে নামাজ পড়ে কোরআন পড়ছিলাম। এ সময় স্থানীয় একজন আমাকে ফোন করে জানায় বিদ্যালয়ে আগুন জ্বলছে। তখন আমি দ্রুত সেখানে গিয়ে দেখি, স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণ করছে। পরে শিক্ষা অফিসে গিয়ে তাদের সঙ্গে পরামর্শ করে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করি।

শ্রীপুর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. হারুন অর রশিদ বলেন, ‘সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাকে বিষয়টি অবহিত করেছেন। এরপর বিদ্যালয়ে গিয়ে ক্ষতিগ্রস্ত তালিকা তৈরি করি। আগুনে বিদ্যালয়ের অন্তত দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম ঘটনাস্থল পরিদর্শন করলেও কোনো বক্তব্য দিতে রাজি হননি।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে বিদ্যালয়ের পুড়ে যাওয়া আসবাবপত্র সংস্কার করে পাঠদান নিশ্চিত করা হবে। বিষয়টি নাশকতা কি না, তা ক্ষতিয়ে দেখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *