হজযাত্রীদের বিড়ম্বনার অভিযোগে ৮ এজেন্সিকে শোকজ

Slider সারাবিশ্ব


বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি যাওয়া হজযাত্রীদের বিড়ম্বনার অভিযোগে আট হজ এজেন্সিকে শোকজ করেছে ধর্ম মন্ত্রণালয়। হজের প্রথম ফ্লাইট মক্কায় পৌঁছায় রোববার (২১ মে)। সেই টিমে আটটি হজ এজেন্সি ভিসা‌ আবেদনে সময় হাজীদের যেসব হোটেলের ঠিকানা দিয়েছিল সেখানে উঠায়নি।

শুধু তাই নয়, তাদের কোনো গাইডও ছিল না। ফলে হাজীদের নানা‌ বিড়ম্বনায় পড়তে হয়। এসব অভিযোগের প্রেক্ষিতেই কারণ দর্শানো নোটিশ (শোকজ) দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

সোমবার (২২ মে) ধর্ম মন্ত্রণালয়ের হজ অনুবিভাগের উপ-সচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন স্বাক্ষরিত এক চিঠিতে আগামী তিন দিনের মধ্যে এ মন্ত্রণালয়ে জবাব দিতে বলা হয়েছে।
শোকজে বলা‌ হয়, গত ২১ মে বিজি ৩০০৫ নম্বর ফ্লাইটে ৮টি এজেন্সির হজযাত্রী মক্কায় পাঠানো হয়। এসব এজেন্সি হজযাত্রীদের ভিসা যে হোটেলের ঠিকানায় করা হয়েছে সে হোটেলে তাদের না উঠিয়ে মক্কার বিভিন্ন ফিতরা করা হোটেলে তাদের উঠানো হয়।

মক্কার এ সব হোটেলে হজযাত্রীদের রিসিভ করার জন্য এজেন্সির কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না। ফলে হজযাত্রীরা তাদের জন্য নির্ধারিত হোটেল খুঁজে পেতে সমস্যায় পড়েন। ভিসা অনুসারে হোটেল না হওয়ায় তাদের লাগেজ হোটেলে পৌঁছাতে সমস্যা হয়। পরে হজ মিশনের চেষ্টায় বিষয়টি সমাধান হলেও এটি বিব্রতকর অবস্থার সৃষ্টি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *