ওসিকে ধাক্কা, এএসআই প্রত্যাহার

Slider চট্টগ্রাম


কনুই দিয়ে ধাক্কা মেরে ওসিকে আহত করার অভিযোগ উঠার পর উপ-সহকারী পুলিশ পরিদর্শক (এএসআই) সন্তু শীলকে দায়িত্ব থেকে প্রত্যাহার করে নগর পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। অভিযোগ জরুরি ভিত্তিতে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার আসিফ মহিউদ্দীনকে নির্দেশ দেওয়া হয়েছে।

গতকাল সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় এ আদেশ দিয়েছেন বলে নগর পুলিশের উপ-কমিশনার (সদর) মো. আবদুল ওয়ারীশ জানিয়েছেন।

এএসআই সন্তু শীল সিএমপির বিশেষ শাখায় কর্মরত ছিলেন। তিনি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের দেহরক্ষী হিসেবেও দায়িত্ব পালন করে আসছিলেন। গত ২০ এপ্রিল উপমন্ত্রীকে নিয়ে একটি কর্মসূচিতে যাওয়ার পথে এএসআই সন্তু শীল চট্টগ্রামের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবিরকে কনুই দিয়ে ধাক্কা মেরে আহত করার অভিযোগ উঠে। এ ঘটনায় ওসি জাহিদুল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার পাশাপাশি এএসআই সন্তুর বিরুদ্ধে সিএমপি কমিশনারের কাছে লিখিত অভিযোগ দেন।

জানতে চাইলে সিএমপির উপ-কমিশনার (সদর) মো. আবদুল ওয়ারীশ বলেন, প্রশাসনিক কারণে এএসআই সন্তু শীলকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। অভিযোগ তদন্তে এক সদস্যের কমিটি করা হয়েছে। কাউন্টার টেরোরিজম ইউনিটের এডিসি আসিফ মহিউদ্দীন জরুরি ভিত্তিতে তদন্ত করে যত দ্রুত সম্ভব প্রতিবেদন দাখিল করবেন। এর পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *