দুর্গম পাহাড়ে ফের গোলাগুলি, আতঙ্ক

Slider চট্টগ্রাম


বান্দরবানের রুমায় দুই সশস্ত্র গোষ্ঠি ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) গণতান্ত্রিক ও কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার ভোর থেকে দুপুর পর্যন্ত রুমার পাইন্দু ইউনিয়নের দুর্গম মুয়ালপি পাড়ায় এ গোলাগুলি হয়। এর ফলে আতঙ্কে আছেন আশপাশের এলাকার বাসিন্দারা। তবে এতে এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানায়, আজ ভোরে রুমার মুয়ালপি পাড়ায় হঠাৎ ইউপিডিএফ গণতান্ত্রিক ও কেএনএফের মধ্যে গোলাগুলি শুরু হয়। থেমে থেমে দুপুর পর্যন্ত গুলির আওয়াজ শুনতে পায় স্থানীয় বাসিন্দারা। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
ঘটনার পর থেকে আতঙ্কে রয়েছে আশপাশের পাড়ার বাসিন্দারা। তবে এর আগে এ দুই সশস্ত্র গোষ্ঠির গোলাগুলির ঘটনায় মুয়ালপি পাড়ার বাসিন্দারা আগেই এলাকা ছেড়ে চলে গেছেন। এখন পাড়াটিতে আর কেউ নেই।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মনিরুজ্জামান বলেন, ‘সকাল থেকে রুমার মুয়ালপি পাড়ায় কেএনএফ ও ইউপিডিএফ গণতান্ত্রিকের মধ্যে গোলাগুলির খবর শুনেছি। তবে হতাহতের কোনো খবর পাইনি। জায়গাটি খুবই দুর্গম, সেখানে যাতায়ত ব্যবস্থাও ভালো না। মোবাইল নেটওয়ার্কও নাই, তাই বিস্তারিত জানা যাচ্ছে না।’

উল্লেখ্য, এর আগে গত ৭ এপ্রিল রোয়াংছড়ির খামথাং পাড়ায় কেএনএফ ও ইউপিডিএফ গণতান্ত্রিকের মধ্যে গোলাগুলির ঘটনায় আটজন কেএনএফ সদস্য মারা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *