গরুর বদলে ঘোড়ার মাংস বিক্রি

Slider বিচিত্র


কক্সবাজারের উখিয়ায় পবিত্র শবেকদর উপলক্ষে ঘোড়া জবাই করে গরুর মাংস বলে বিক্রির চেষ্টা করেছেন মাহবুব আলম প্রকাশ নামের এক কসাই। গতকাল সোমবার রাতে উখিয়া উপজেলা হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা লাকরি বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

এ সময় চেয়ারম্যান ও পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান মাহবুব ও অন্যান্য সদস্যরা। পরে ঘোড়ার মাথা ও লেজসহ মাংসগুলো জব্দ করেন উখিয়া থানা পুলিশ। তিনি মরিচ্যা বাজারের বাসিন্দা।

প্রত্যাক্ষদর্শীরা জানান, কসাই মাহাবুব আলম অনেকদিন ধরে রাতে দুর্বল ও অসুস্থ ঘোড়া জবাই করে গরুর মাংস বলে বিক্রি করে আসছিল। এ ঘটনায় মাহাবুব পালিয়ে গেলেও তার স্ত্রী ও মেয়েকে আটক করেছে পুলিশ।

হলদিয়াপালং ১ নম্বর ওয়ার্ডের মেম্বার মনজুর আলম বলেছেন, গোপন সংবাদের ভিত্তিতে জবাই করা ঘোড়ার মাংস, মাথা, লেজসহ ঘটনাস্থল থেকে দুই নারীকে আটক করা হয়েছে। এই অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী বলেন, কিছুদিন ধরে শুনছি কক্সবাজার সৈকত এলাকায় কিছু অসুস্থ ঘোড়া মরিচ্যা বাজার এলাকায় আনা হচ্ছে। কিন্তু কি জন্য আনা হচ্ছে সেই ব্যাপারে নিশ্চিত ছিলাম না। তাই বিষয়টি নিয়ে গত দুইদিন ধরে বিভিন্নজনকে সোর্স হিসেবে কাজে লাগিয়েছি। পরে পবিত্র শবে কদর উপলক্ষে মরিচ্যা বাজারে ঘোড়া জবাই করা হয়েছে এমন খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে এসে সে বিষয়ে সত্যতা পেয়ে উখিয়া থানা পুলিশকে খবর দিয়ে মাংসগুলো জব্দ করানো হয়।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ‌‘গরু মাংসের নামে ঘোড়া জবাই করে বিক্রির চেষ্টায় স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতায় আমরা মাংস জব্দ করেছি। এ সময় অভিযুক্ত কসাই পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। তবে তাকে আটকের চেষ্টা অব্যাহত আছে। তার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *