“একমাত্র বাঙালিরা ভাষার জন্য জীবন দিয়েছেন—–এমপি রিপু

রাজশাহী

মাসুদ রানা সরকার, বগুড়া জেলা প্রতিনিধি:বগুড়া সদরের শিকারপুর-কৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ের আয়োজনে গত শনিবার, ১৮ মার্চ, বগুড়া-৬ সদর আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু এমপি‘কে সংবর্ধনা ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির নব-নির্বাচিত সদস্যদের অভিষেক অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ হাবিবুর রহমান ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আশরাফুল ইসলামের পৃষ্ঠপোষকতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া- ৬ সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের সদস্য সৈয়দ সার্জিল আহমেদ টিপু, ৪ নং এরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান আতিক।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, পৃথিবীর ইতিহাসে একমাত্র বাঙালিরা ভাষার জন্য জীবন দিয়েছে। এজন্য আমাদের দেশ ও ভাষাকে ভালোবাসতে হবে। সেই সাথে দ্বিতীয় ভাষা হিসেবে ইংরেজি ভাষা শিখতে হবে। তাহলে আমরা বিশ্বের যে কোন দেশে একজন যোগ্য ও দক্ষ হিসেবে কাজ করতে পারবো। তিনি আরোও বলেন, পড়াশোনার শেষে চাকুরীর জন্য কারো কাছে ধরনা ধরতে হবে না। এজন্য তিনি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও ইংরেজি শেখার আহবান জানান।

এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, সকল শিক্ষার্থীবৃন্দ, প্রাক্তণ শিক্ষার্থী ফোরামের সাধারণ সম্পাদক ও সাংবাদিক এম আই মিরাজ। সমগ্র অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম ও পূর্ণিমা বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *