মাদকের বিরুদ্ধে সবাইকে সক্রিয় হতে হবে: প্রধানমন্ত্রী

Slider জাতীয়


মাদকের বিরুদ্ধে সবাইকে সক্রিয় হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা যেমন উন্নত হচ্ছি, ঠিক তার পাশাপাশি মাদকের প্রভাবও বেশি বেড়ে যাচ্ছে। এর বিরুদ্ধে সবাইকে সক্রিয় ভূমিকা রাখতে হবে।

তিনি বলেন, ‘মাদকের বিরুদ্ধে র‌্যাব যে অভিযান চালাচ্ছে তাকে আমরা সামাজিক আন্দোলন হিসেবেই গড়ে তুলছি। ইতিমধ্যে আমরা অনেকটা নিয়ন্ত্রণ করতে পেরেছি। তবে এ ক্ষেত্রে আরও বেশি সক্রিয় হতে হবে।

আজ রোববার (১৯ মার্চ) র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর কুর্মিটোলায় র‍্যাব সদর দফতরে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘সামনে রমজান মাস। সাধারণ মানুষের যেন কষ্ট না হয় সেদিকে সবার দৃষ্টি দেয়া উচিত।’

তিনি বলেন, ‘রমজান হলো কৃচ্ছ্রতার মাস। আমাদের দেশে একটা অদ্ভুত ব্যাপার হলো রমজানে কিছু মানুষের মুনাফা লাভের অভিলাস বেড়ে যায়। সাধারণ মানুষের যেন কষ্ট না হয় সেদিকে সবাই নজর না দিয়ে এর উল্টোটা ঘটে।’

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে বিশ্বের অনেক দেশই হিমশিম খাচ্ছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এখনো সে পর্যায়ে যায়নি, যাবেও না।

প্রধানমন্ত্রী বলেন, শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা ধরে রাখতে হবে। অগ্নিসন্ত্রাস মোকাবিলা করে স্থিতিশীলতা ধরে রাখার কারণেই আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *