উত্তাল পাকিস্তান, রাস্তায় ইমরানের সমর্থকেরা

Slider সারাবিশ্ব


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান যেকোনো সময় গ্রেপ্তার হতে পারেন বলে ইতোমধ্যে জানিয়েছে দেশটির একাধিক সংবাদমাধ্যম। জিও নিউজ জানিয়েছে, লাহোরে ইমরান খানের জামান পার্ক বাসভবন নিয়ন্ত্রণে নিয়েছে ইসলামাবাদ ও লাহোর পুলিশ।

গ্রেপ্তার হতে পারেন- এমন আশঙ্কায় ইমরান নিজে এক ভিডিও বার্তা প্রকাশ করেছেন। টুইটারে পোস্ট করা ভিডিও বার্তায় ইমরান খান বলেছেন, পুলিশ এখানে আমায় গ্রেপ্তার করতে এসেছে। তারা হয়ত ভাবছে আমি গ্রপ্তার হলে জাতি ঘুমিয়ে পড়বে। তিনি এই সময় তার সমর্থকদের রাস্তায় নামার আহ্বান জানান।

দেশটির প্রভাবশালী পত্রিকা ডন বলছে, ইমরান খানের আহ্বানের পর ইতোমধ্যে দেশটির প্রধান প্রধান শহরে রাস্তায় নেমেছে পিটিআই সমর্থকরা। ইসলামাবাদ, পেশাওয়ার, করাচি ও রাওয়ালপিন্ডিতে ইমরানের সমর্থকেরা প্রতিবাদে নেমেছে।

করাচিতে পিটিআই সমর্থকরা ৪কে চৌরঙ্গী, ৫স্টার চৌরঙ্গী, বাণারস চক, আল-আসিফ স্কয়ার, শাহীন চক, মির্জা আজম খান চক ও মুরগী খানায় বিক্ষোভ করেছে।

পেশওয়ারে বিশাল সংখ্যক ইমরানের সমর্থকরা প্রেস ক্লাবের বাইরে বিক্ষোভ করেছে। তারা শেরশাহ সুরি রোড অবরোধ করেছে। ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, পিটিআই সমর্থকরা টার্নল রোড অবরোধ করে কিন্তু পুলিশি পদক্ষেপে তাদের হটিয়ে দেওয়া হয়।

রাওয়ালপিন্ডিতে প্রতিবাদকারীরা কমিটি চকে মিছিল করেছে এবং লিয়াকত বাগে জড়ো হয়েছে। এছাড়া জামান পার্কে বাসভবনের বাইরে ইমরানের শত শত সমর্থক জড়ো হয়েছে। তাদের সঙ্গে এর আগে পুলিশের দফায় দফায় সংঘর্ষের খবর পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *