দেশের নিরাপত্তা জোরদার করতে কঠোর নির্দেশনা

Slider জাতীয়

‘আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দেশজুড়ে প্রভাব বিস্তারের চেষ্টা চালাচ্ছে বিভিন্ন রাজনৈতিক দলের সংগঠনগুলো। তবে কেউ কোথাও কোনো প্রকার বিশৃঙ্খলার চেষ্টা চালালে কঠোর ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়াও দেশের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীকে।’

শনিবার বিকালে মুন্সিগঞ্জের সিরাজদিখাঁনে, মুন্সিগঞ্জ বিক্রমপুর সমিতির আয়োজিত ৭৫ বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রাজধানী ঢাকার সিদ্দিক বাজারের ভবনে বিস্ফোরণের ঘটনার প্রসঙ্গে কথা বলেন মন্ত্রী। তিনি জানান, গোয়েন্দা সংস্থার রিপোর্ট অনুযায়ী কোনো নাশকতার তথ্য পাওয়া যায়নি।

তিনি জানান, বাণিজ্যিক ভবনগুলোতে জমে থাকা গ্যাসের কারণে ঘটেছে এমন বিস্ফোরণের ঘটনা। তবে কিভাবে ভবনগুলোতে গ্যাস জমে ছিল এই ব্যাপারে জোরাল তদন্ত করছেন গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

বক্তব্য শেষে সংগঠনের ৭৫ বর্ষপূর্তির স্মৃতি স্মারক বইয়ের মোরক উন্মোচন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর সংগঠনের পক্ষ থেকে তার হাতে ক্রেস্ট তুলে দেন সংগঠনের সভাপতি, অধ্যাপক ডা. মনিরুজ্জামান ভূঁইয়াসহ সদস্যরা।

অনুষ্ঠানে সংগঠনের দিনব্যাপী আয়োজনে আরও উপস্থিত ছিলেন- মেয়র ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, আয়োজক সংগঠনটির প্রায় তিন হাজারেরও বেশি সদস্য।

সমিটির সভাপতি অধ্যাপক মনিরুজ্জামান ভূইয়ার সভাপতিত্বে ও মহাসচিব মো. জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা, দেওয়ান মো. আরিফুল ইসলাম ফারুক, শহিদুল ইসলাম বাবু, গোলাম সারোয়ার কবির, এসএম শাহাদাত হোসেন, হাজী আব্দুল করিম শেখ, আমজাদ হোসেন প্রমুখ।

দিনভর অনুষ্ঠানে অংশ নেন মুন্সিগঞ্জের বিভিন্ন শ্রেণি-পেশার দেড় হাজার মানুষ। আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচিতে মিলনমেলায় পরিণত হয় অনুষ্ঠানস্থল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *