জার্মানিতে গির্জায় বন্দুক হামলা, নিহত অন্তত ৬

Slider সারাবিশ্ব


জার্মানির হামবুর্গ শহরে একটি গির্জায় বন্দুক হামলার ঘটনা ঘটেছে। হামলায় কমপক্ষে ৬ জন নিহত হয়েছেন বলে স্থানীয় সংবাদ মাধ্যম প্রাথমিক খবরে জানিয়েছে। এ ছাড়া ৭ জন আহত হয়েছেন।

হামবুর্গ পুলিশের বরাতে সিএনএন নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, শহরের গ্রোস বরস্টে ডিস্ট্রিক্টে ডিয়েবুগা নামের সড়কে অবস্থিত একটি গির্জায় স্থানীয় সময় বৃহ্স্পতিবার রাত ৯টার দিকে এ বন্দুক হামলার এ ঘটনা ঘটে। তবে হামলাকারী একজন নাকি একাধিক তা নিশ্চিত হওয়া যায়নি। হামলাকারীদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ ও নিরাপত্তাবাহিনী।

পুলিশের এক মুখপাত্র জানায়, স্থানীয় সময় রাত সোয়া ৯টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গির্জার প্রথম তলায় অনেকগুলো মৃত এবং আহত ব্যক্তিকে দেখতে পায়। এ সময় তারা আরও একটি গুলির শব্দ পেয়ে উপরের তলায় গেলে আরও একজনের মরদেহ দেখতে পায়।

উপর তলার মৃত ব্যক্তিটিই বন্দুকধারী হতে পারে বলে ধারণা করছে পুলিশ।

হামলার পর গির্জার চারপাশ ঘিরে ফেলেন নিরাপত্তাবাহিনীর সদস্যরা। ওই এলাকা ‘চরম বিপজ্জনক’ ঘোষণা করে স্থানীয় বাসিন্দাদের সতর্ক করা হয়েছে।
স্থানীয় পুলিশ টুইটারে বিবৃতি দিয়ে জানিয়েছে, হামলার কারণ সম্পর্কে কিছুই জানা যায়নি। লোকজনকে অনুমান ও গুজব না ছড়ানোর জন্য আহ্বান জানাচ্ছে পুলিশ।

এদিকে জার্মানির হামবুর্গের মেয়র গুলিতে নিহতদের পরিবারের প্রতি তার ‘গভীর সমবেদনা’ প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *