গুলিস্তানে বিস্ফোরণ : চিকিৎসাধীন আরও একজনের মৃত্যু

Slider জাতীয়


রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ মুসা (৪৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বুধবার (৮ মার্চ) রাত পৌনে ১১টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের হাই-ডিপেন্ডেন্সি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে।

এর আগে বিস্ফোরণের ঘটনায় চি‌কিৎসাধীন ১০ জনের কেউই শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

বুধবার বার্ন ইনস্টিটিউটে সাংবা‌দিক‌দের সঙ্গে আলাপকা‌লে তিনি এ তথ্য জানান।

তিনি জানান, গতকালের দুর্ঘটনায় এখা‌নে ১১ জন রোগী ছিল, তার ম‌ধ্যে একজন‌কে ঢাকা মে‌ডি‌কে‌লে ট্রান্সফার করা হ‌য়ে‌ছে, তার বার্ন নেই। যে ১০ জন আছে তার ম‌ধ্যে তিনজন আইসিইউতে, দুজন লাইফ সা‌পো‌র্টে। বা‌কিরা আছেন এইচডিইউতে।

ডা. সামন্ত লাল সেন বলেন, এখানে যারা আছেন তা‌দের কেউই শঙ্কামুক্ত নন। কারো শরীরের ৮০ শতাংশ, কারো ৯০ শতাংশ, কারো ৫০ শতাংশ দগ্ধ হয়েছে। সবারই শ্বাসনালী পু‌ড়ে গে‌ছে। আমরা কাউকে শঙ্কামুক্ত বল‌তে পারবো না।

প্রসঙ্গত, মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারের একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা, আরেকটি পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *