মুক্তিযোদ্ধা পরিবাবের চলাচলের রাস্তা ইট তুলে রাস্তা বন্ধের অভিযোগ

Slider গ্রাম বাংলা


শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে মোঃ ময়েজ উদ্দিন (৭৫) নামের এক বীর মুক্তিযোদ্ধা পরিবারের যাতায়াতের রাস্তা বন্ধ করে রাস্তার ইট উপড়ে ফেলার অভিযোগ উঠেছে প্রতিবেশী জয়নাল গংদের বিরুদ্ধে।

মুক্তিযোদ্ধা পরিবারের বসতবাড়ি থেকে পশ্চিম দিকে ৬ ফিট প্রশস্ত রাস্তাটি মুক্তিযোদ্ধার নিজস্ব অর্থায়নে নির্মিত যাতায়তের একমাত্র রাস্তা এটি। মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন বাড়ি থেকে বের হওয়ার বিকল্প কোনো রাস্তা না থাকায় এক প্রকার গৃহবন্দি হয়ে পরেছে তারা। ঘটনাটি ঘটেছে শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়ন বেলদিয়া গ্রামে।জানা যায় উপজেলার কাওরাইদ ইউনিয়ন মধ্য বেলদিয়া গ্রামের সোবান মিয়ার ৩ ছেলে মোঃ আয়নাল, মোঃ জয়নাল ও আজিজুল হক, মোঃ জয়নাল মিয়ার স্ত্রী মোছাঃ হেনা আকতার, মোঃ আজিজুলের স্ত্রী শিল্পী আকতার, মোঃ আয়নাল হোসেনের স্ত্রী রোকেয়া বেগম নির্মাণাধিন রাস্তার ইটগুলো তুলে নিয়ে রাস্তার পাশে স্তুপ করে রাখেন এবং পরবর্তি সময়ে তা বাড়িতে নিয়ে যায়। বীর মুক্তিযোদ্ধা মোঃ ময়েজ উদ্দিন জানান, সোবানের ছেলেদের কাছ থেকে ২০০৭ সালে রাস্তা নির্মানের জন্য ২ লক্ষ ১০ হাজার টাকা মূল্য দিয়ে ২ শতাংশ জমি ক্রয় করেন। সে জমির উপর দিয়ে মুক্তিযোদ্ধা মোঃ ময়েজ উদ্দিন নিজস্ব অর্থায়নে চলাচলের জন্য রাস্তা নির্মাণ করেন। কিন্তু ময়েজ উদ্দিন বিবাদীগনের কাছে প্রতারণার স্বীকার হন।ঐ সময় থেকে এখনো পর্যন্ত বিবাদীগন জমি বিক্রির সম্পূর্ণ টাকা গ্রহণ করে জমি দলিল করে দিতে বিভিন্ন টালবাহানা করে আসছে।

২৪ ফেব্রুয়ারী শুক্রবার সকালে বিবাদী পক্ষের লোকজন জোর পূর্বক ভাবে রাস্তা দখল করে সলিংয়ের ইট তুলে বাড়িতে নিয়ে যায় এবং স্থায়ীভাবে রাস্তা বন্ধ করে দেওয়ার হুমকী দেয়। মুক্তিযোদ্ধা মোঃ ময়েজ উদ্দিন বর্তমান তিনি শারীরিক ভাবে অসুস্থ। তাই বিবাদীদের বিরুদ্ধে আইনী প্রক্রিয়া নিতে বিলম্ব হচ্ছে। বীর মুক্তিযোদ্ধা মোঃ ময়েজ উদ্দির এর মেয়ের জামাই মোঃ এনায়েত হোসেন বলেন, আমার শশুর আজ থেকে প্রায় ১৫ বছর আগে স্থানীয় সোবান মিয়ার ছেলেদের কাছ থেকে রাস্তা নির্মাণের জন্য ২লক্ষ ১০ হাজার টাকার বিনিময়ে ২ শতাংশ জায়গা ক্রয় করেন। আমার শশুরের কাছ টাকা নিয়ে ওরা জমি দলিল করে দিতে বিভিন্ন টালবাহানা করে আসছে। তবে বাবাদীগন রাস্তা নির্মানের জন্য অনুমতি দিয়েছিলো। তাদের অনুমতি সাপেক্ষে নিজস্ব অর্থায়নে রাস্তাটি নির্মান করা হয়। এখন বিবাদীগন রাস্তা ভেঙ্গে রাস্তার ইট তুলে বাড়িতে নিয়ে যাচ্ছে। সোবানের ৩ ছেলের কাছ থেকে জানা যায়, জমি বিক্রির মাত্র ১০ হাজার টাকা তারা পেয়েছে। ১০ হাজার টাকার বিনিময়ে রাস্তার জায়গা দিবেনা। তাই ঐ জায়গায় বাড়ি নির্মান করবে বলে রাস্তার ইট তুলে ফেলেছে।

উপজেলার ৫নং কাওরাইদ ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ নুরুল ইসলাম বলেন, বিষয়টি আমি শুনেছি, বাদীপক্ষ আমাকে অবগত করেছে। যদি তারা দুই পক্ষ একত্রিত হয় তাহলে স্থানীয় ভাবে মিমাংসা করে দেওয়ার চেষ্ঠা করবো।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ তরিকুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ করেননি,অভিযোগ পেলে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *