বিশ্বে করোনায় আরও ১১০১ জনের মৃত্যু

Slider সারাবিশ্ব


করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ১০১ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন এক লাখ ৫২ হাজার ১৪৮ জন।
শনিবার (৪ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৯২৪ জন এবং মারা গেছেন ২৩৭ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮০৭ জন এবং মৃত্যু হয়েছে ১৪৪ জনের। ব্রাজিলে আক্রান্ত ৮ হাজার ৭৪২ জন এবং মৃত্যু ৯৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৯৬১ জন এবং মারা গেছেন ৩০ জন। রাশিয়ার আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৬৭০ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ জনের। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৪৭৭ জন এবং মৃত্যু হয়েছে ১০৫ জনের। মেক্সিকোতে আক্রান্ত ৩ হাজার ৯৭২ জন এবং মৃত্যু ৬৯ জন। গ্রীসে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৪১৪ জন এবং মারা গেছেন ১৯২ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করেনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৬০ লাখ ৭ হাজার ৮৬০ জন। এরমধ্যে মারা গেছেন ৬৭ লাখ ৬৯ হাজার ৮৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৮৩ লাখ ৪৭ হাজার ৮৪৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *