বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

Slider সারাবিশ্ব


করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৬৭৭ জনের মৃত্যু হয়েছে; অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় দেড়শো। এ সময় আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৫৯ জন; অর্থাৎ আগের দিনের তুলনায় রোগী কমেছে ৪২ হাজারের বেশি। এ সময় সুস্থ হয়েছেন ৫২ হাজার ২১৭ জন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে তাইওয়ানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ২৯১ জন এবং মারা গেছেন ৩০ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে জাপান। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৪২৬ জন এবং মারা গেছেন ২০৬ জন। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, ফ্রান্স, রাশিয়া, কানাডা ও রোমানিয়া।

এ ছাড়া, চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৮৪ জন এবং মারা গেছেন ১৫ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৭৫ জন এবং মারা গেছেন ৯৯ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪১৬ জন এবং মারা গেছেন ৩০ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৯৮২ জন এবং মারা গেছেন ৯৬ জন। কানাডায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৭৫ জন এবং মারা গেছেন ৩৫ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৭৯ জন এবং মারা গেছেন ৩৮ জন। রোমানিয়ায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৫৮ জন এবং মারা গেছেন ৩৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৪৯ লাখ ৯৩ হাজার ৭৬৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৬০ হাজার ৬৩৮ জনের। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৭৩ লাখ ৮ হাজার ১৫৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *