বগুড়ায় উপনির্বাচন উপলক্ষে জেলা প্রশাসনের কার্যালয়ে আলোচনা সভা

Slider রাজশাহী

মাসুদ রানা সরকার, বগুড়া জেলা প্রতিনিধি: আগামী ১ ফেব্রুয়ারি বগুড়া-৬ সদর ও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ২ টি আসনে উপনির্বাচন উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে আলোচনা সভা করা হয়েছে। রবিবার বেলা ১২টায় জেলা প্রশাসক(ডিসি) কার্যালয়ের করতোয়া সম্মেলন কক্ষে এসভা করা হয়। এতে সভাপতিত্ত’র বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও জেলা রির্টানিং অফিসার মো. সাইফুল ইসলাম।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, বগুড়ায় শূন্য দুই আসনে উপনির্বাচন শান্তিপূর্ণ এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে জেলা প্রশাসন। সেই সাথে সাধারণ মানুষের যানমালের নিরাপত্তা, ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে সেজন্য প্রশাসন মাঠে কাজ করবে। নির্বাচন কমিশন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে যে পরিপত্র এসেছে সে অনুযায়ী কাজ করা হবে। নির্বাচনী মাঠে পুলিশসহ স্ট্রাইকিং ফোর্স এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সর্বাক্ষণিক নজরদারি করে যাবে। আইন-শৃঙ্খলার যেন বিঘ্ন না ঘটে সে বিষয়ে নজরদারি রাখা হয়েছে।

তিনি আরো বলেন, গত ২৮ জানুয়ারি, শনিবার দিবাগত রাতে একটি প্রতারক চক্র জেলা প্রশাসক বগুড়া ও উপনির্বাচনের রিটার্নিং অফিসারের অফিসিয়াল নম্বর ক্লোন করে বিভিন্ন প্রার্থীর কাছে অর্থ দাবি করেছে। তারা প্রশাসনের নাম করে অবৈধভাবে টাকা হাতিয়ে নেওয়ার জন্য নম্বরটি ক্লোন করে। উপনির্বাচনে অবৈধভাবে বিভিন্ন সুযোগ-সুবিধা পাইয়ে দেওয়ার কথা বলেও টাকা দাবি করে তারা।

উপনির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকা মার্কার প্রার্থী রাগেবুল আহসান রিপুকে ফোন দেয় চক্রটি। তিনি বিষয়টি বুঝতে পেরে আমাকে জানান। সঙ্গে সঙ্গে প্রতারক চক্রের বিষয়ে ফেসবুকে পোস্টসহ আর্থিক লেনদেন না করতে নিষেধ করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকারের উপপরিচালক মাসুম আলী বেগ, জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নিলুফা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সরাফত ইসলাম, বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, বাসস বগুড়া প্রতিনিধি এএইচএম আখতারুজ্জামান, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্রাচার্য শংকর, ইনডিপেনডেন্ট টেলিভিশনের উত্তরাঞ্চল প্রতিনিধি হাসিবুর রহমান বিলু, বাংলাদেশ প্রতিদিন বগুড়া অফিসের সিনিয়র রিপোর্টার আবদুর রহমান টুলু, নিউজ ২৪ এর বগুড়া রিপোর্টার আব্দুস সালাম বাবু প্রমুখ ব্যক্তিবর্গ।

Quick Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *