হাইতির প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা ‘পুলিশের’

Slider সারাবিশ্ব


হাইতির প্রধানমন্ত্রী এরিয়েল হেনরির সরকারি বাসভবনে হামলা চালিয়েছে বিক্ষোভকারীর। তাদের বিক্ষোভের মুখে আর্জেন্টিনা সফর ফেরত হেনরি বিমানবন্দরে ফিরে যেতে বাধ্য হন প্রধানমন্ত্রী। গতকাল বৃহস্পতিবার রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, বিক্ষোভকারীরা বেসামরিক পোশাকে থাকলেও নিজেদের পুলিশ সদস্য দাবি করছেন। সম্প্রতি ক্যারিবিয়ান জাতির ওপর দখল বাড়াতে সশস্ত্র গ্যাং পুলিশ কর্মকর্তাদের হত্যা করার প্রতিবাদে এই হামলা ও বিক্ষোভ করছে তারা।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, বিক্ষোভকারীরা প্রথমে প্রধানমন্ত্রী এরিয়েল হেনরির সরকারি বাসভবনে হামলা চালায়। পরে হেনরি আর্জেন্টিনা সফর থেকে আসলে তারা বিক্ষোভ করে। পরে বিমানবন্দরে ঢুকে যেতে বাধ্য হন হেনরি। এর ফলে তিনি সাময়িকভাবে বিমানবন্দরে আটকা পড়েন। যদিও গতকালই তিনি হাইতির পোর্ট-অ-প্রিন্সে তার বাসভবনে ফিরে যান।

এদিকে, হেনরির বাড়ির কাছে ভারী গুলির শব্দ শুনেছেন বলে রয়টার্সকে জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী। তবে এ বিষয়ে জানতে চাইলে হাইতির জাতীয় পুলিশ এবং প্রধানমন্ত্রীর কার্যালয় সাড়া দেয়নি।

হাইতির জাতীয় পুলিশ এবং স্থানীয় সংবাদমাধ্যমের তথ্যমতে, গত সপ্তাহে দেশটির রাজধানীর কাছাকাছি চারজন পুলিশ কর্মকর্তাকে ভিটেলহোমে সশস্ত্র গ্যাং হত্যা করে। বুধবার লিয়ানকোর্ট শহরে স্যাভিয়েন গ্যাংয়ের সঙ্গে বন্দুকযুদ্ধে আরও সাতজন কর্মকর্তা নিহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *