শাহরুখকে গুলি করে হত্যার হুমকি

বিনোদন ও মিডিয়া


‘পাঠান’-ঝড়ে কাঁপছে ভারত। বক্স অফিসে সাফল্যের রেখা টানছে সিনেমাটি। মুক্তির প্রথম দিনেই সিনেমাটি আয় করেছে প্রায় ১০০ কোটি ভারতীয় রুপি।

মুক্তি আগে ‘পাঠান’ নিয়ে বেশ বিপাকে পড়েছিলেন বলিউড বাদশা। সিনেমার ট্রেলার ও গান মুক্তির পর সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাকে। বিশেষ করে ‘বেশরম রং’ গানটির কারণে। ‘বয়কট পাঠান’ বলেও ডাক উঠেছিল নেটদুনিয়ায়।

এবার শাহরুখকে মেরে ফেলার হুমকি দেয়া হয়েছে। তাকে গুলি করে হত্যার হুমকি দিয়েছেন খলিল-উর-রহমান নামে এক ব্যক্তি। মুম্বাইয়ের বাড়িতে ঢুকে শাহরুখকে গুলি করবেন বলে হুমকি দেন তিনি। এমন তথ্যই প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম এই সময়।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, খলিল-উর-রহমান মুম্বাইয়ের রাজা একাডেমির সংখ্যালঘু ধর্মগুরু। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) তিনি বলেন, ‘পাঠান’ সিনেমার সঙ্গে মুসলমানদের কোনো যোগ নেই। শাহরুখ খান ইসলাম ধর্মাবলম্বী নন। তাকে গুলি করার আহ্বান জানান খলিল।

কেন শাহরুখ খানকে খুন করতে চাইছেন–এমন প্রশ্নের উত্তরে খলিল বলেন, ‘শাহরুখ খানকে নিয়ে কারোর উৎসাহ থাকতেই পারে। তবে তিনি ইসলাম ধর্মাবলম্বী নন। ধর্ম মেনে চলেন না তিনি। তা ছাড়া আমরা কখনোই পয়গম্বর সম্পর্কে আপত্তিকর মন্তব্য সহ্য করব না।’

‘পাঠান’ সিনেমার মাধ্যমে দীর্ঘদিন পর পর্দায় হাজির হয়েছেন শাহরুখ খান। এতে তার বিপরীতে আছেন দীপিকা পাড়ুকোন। এরই মধ্যে সিনেমার ট্রেলার ও গান আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। অতিথি চরিত্রে দেখা গেছে সালমান খানকে। যশরাজ ফিল্মসের ব্যানারে ‘পাঠান’ নির্মাণ করেছেন সিদ্ধার্থ আনন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *