হল প্রাধ্যক্ষের পদত্যাগ চেয়ে ভিসির বাসভবনের সামনে ঢাবি ছাত্রীদের অবস্থান

Slider শিক্ষা

হলের অব্যবস্থাপনার ওপর ক্ষুব্ধ হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ কুয়েত-মৈত্রী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নাজমুন নাহারের পদত্যাগের দাবিতে ভিসি বাসভবনের সামনে অবস্থান নিয়েছে হলের ছাত্রীরা।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে তারা অবস্থান শুরু করেন। প্রাধ্যক্ষের পদত্যাগ না করা পর্যন্ত তারা অবস্থান চালিয়ে যাবার ঘোষণা দিয়েছেন৷

এদিকে ভিসির বাসভনের সামনে অবস্থান নেওয়া শিক্ষার্থীদের নিবৃত্ত করতে ছুটে এসেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী। এরপরই সেখানে উপস্থিত হন ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতও।

তবে ছাত্রীরা প্রাধ্যক্ষের পদত্যাগের সিদ্ধান্ত না আসা পর্যন্ত তারা অবস্থান চালিয়ে যাওয়ায় অটল থাকেন। এরপর প্রক্টর ছাত্রীদের বিভিন্ন সমস্যা ও বিড়ম্বনার কথা শোনেন।

অবস্থানরত শিক্ষার্থীরা অভিযোগ করেন, প্রাধ্যক্ষ বিভিন্ন সময়ে ছাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেন। তাদের হলে আবাসন সংকট মারাত্মক আকার ধারণ করেছে। হলের খাবার এবং সুপেয় পানির ব্যবস্থা ভালো নয়। ক্যাম্পাসে যাতায়াতের ব্যবস্থা অপ্রতুল। মেয়েরা অসুস্থ হলে প্রাধ্যক্ষ কোনো ব্যবস্থা গ্রহণ করেন না। উল্টো তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

এদিকে প্রক্টরের নেতৃত্বে শিক্ষার্থীদের একটি দল উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে দেখা করতে গিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *