বিএনপিনেতা সেলিম রেজার জামিন মঞ্জুর, রিজভী-শিমুলের নামঞ্জুর

Slider বাংলার আদালত


রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার পাবনা-২ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা সেলিম রেজা হাবিবের জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত। তাঁর বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় কারামুক্তিতে বাধা নেই সেলিমের, জানিয়েছেন আইনজীবী। তবে, একই দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও অ্যাডভোকেট শিমুল বিশ্বাসের মেলেনি জামিন।

আজ বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহ‌্সিন ইফতেখারের আদালত সেলিম রেজা হাবিবের জামিন মঞ্জুর করেন।
আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ, অ্যাডভোকেট মো. জাকের হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত পিপি মাহবুবুর হমান।

এ বিষয়ে অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ বলেন, ‘সেলিম রেজার বিরুদ্ধে আর কোনো মামলায় গ্রেপ্তারি পরোয়ানা না থাকায় তাঁর মুক্তিতে বাধা নেই। আশা করছি, তিনি আজই কারামুক্ত হবেন।’

গত ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন নিহত হন এবং পুলিশসহ অর্ধশত ব্যক্তি আহত হন। সংঘর্ষের পর রাতে পুলিশ বিএনপির কার্যালয়ে অভিযান চালায়। পরদিন পল্টন, মতিঝিল, রমনা ও শাহজাহানপুর থানায় পৃথক চারটি মামলা করে পুলিশ। এতে দুই হাজার ৯৭৫ নেতাকর্মীকে আসামি করা হয়। তাদের মধ্যে নাম উল্লেখ করা হয়েছে ৭২৫ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *