বিশ্বে করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

Slider সারাবিশ্ব


গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আরও ৯৭২ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় এক শ। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮১ হাজার ৭২৫ জন, অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত বেড়েছে প্রায় ১৩ হাজার। আর সুস্থ হয়েছেন ৭৩ হাজার ১৬ জন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।
এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৩৫৪ জন এবং মারা গেছেন ৩৬৮ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ১৫৩ জন এবং মারা গেছেন ২৩৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৫৩৮ জন এবং মারা গেছেন ২৫ জন। ব্রাজিলে মারা গেছেন ৯২ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৪৫২ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৪৭ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫২৮ জন এবং মারা গেছেন ৫৮ জন।

একই সময়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪৪২ জন এবং মারা গেছেন ৪৪ জন। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছেন ৬২৭ জন এবং মারা গেছেন ২৯ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন ২২ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ২৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *