ইজতেমার দ্বিতীয় দিনের বয়ান চলছে, আখেরি মোনাজাত কাল

Slider জাতীয়

গাজীপুরে টঙ্গীর তুরাগ তীরে আজ শনিবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে ৫৬তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনের কর্মসূচি। এদিন ভারতের মাওলানা ইয়াকুব ছিলানী নিজামুদ্দিনের বয়ানের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

ইজতেমার মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বাদ ফজর ভারতের মাওলানা ইয়াকুব ছিলানী নিজামুদ্দিন হিন্দি ভাষায় বয়ান করেন। আর তা বাংলায় তরজমা করছেন মাওলানা মনির বিন ইউসুফ।

একই দিন বাদ জোহর বয়ান করবেন মাওলানা ওমর তুর্কি। বাদ আসর বয়ান করবেন মাওলানা ইলিয়াস বিন সাদ ও বাংলায় তরজমা করবেন মুফতি ওসামা ইসলাম। বাদ মাগরিব বয়ান করবেন মাওলানা আব্দুস সাত্তার নিজামুদ্দিন, বাংলায় তরজমা করবেন মুফতি জিয়া বিন কাসিম।

গতকাল শুক্রবার থেকে শুরু হওয়া বিশ্ব ইজতেমায় দুদিন ধরে বিভিন্ন ভাষায় বয়ান চলছে। আগামীকাল রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

জানা যায়, রোববার বেলা ১১টা থেকে ১২টার মধ্যে যেকোন সময় হবে আখেরি মোনাজাত। শীর্ষ মুরুব্বিরা আজ বৈঠক করে আখেরি মোনাজাতের কর্মপরিকল্পনা ঠিক করবেন। রোববার আখেরি মোনাজাত পরিচালনা করবেন নিজাম উদ্দিন মারকাসের সূরা সদস্য মাওলানা মোহাম্মদ ইউসুফ কান্দলভি।

এর আগে গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে গত শুক্রবার বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়ে সুন্দর ও শান্তিপূর্ণভাবে ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *